বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অপহরণ নাটক’ নিজের ভাই এর সাথে প্রতারণা

29215_102733196441856_3033221_n

শামসুর রহমান: প্রবাসী আপন বড় ভাই এর কাছ থেকে টাকা হাতিয়ে নিতে অপহরণের ঘটনা সাজিয়ে পুলিশের হাতে ধরা পড়েছেন মাসুম নামের ঝিনাইদহের এক যুবক। হামদহ খোন্দকার পাড়ার মোতালেব মিয়ার ছেলে মাসুম অপহৃত হয়েছেন বলে পরিবারের কাছে টেলিফোন করে। তাকে ছাড়িয়ে আনতে এক লাখ ৭৪ হাজার টাকা দেবার জন্য বাসায় ফোন করেছিলেন। ওই ফোনের সূত্র ধরে পুলিশ মাসুমকে উদ্ধার করার পর জানতে পারে, তিনি নিজেই লুকিয়ে ছিলেন।বৃহস্পতিবার বেলা ১২টার দিকে শহরের হামদহ এলাকা থেকে মাসুমকে (৩০) আটক করা হয় বলে জানিয়েছেন ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন।

পুলিশ সুপার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুম জানিয়েছে, তার বড় ভাই সৌদি প্রবাসী মো: ইসরাইল হোসেন (ক্যাপ্টেন) এর কাছ থেকে মোটা অন্কের টাকা আদায়ের জন্য সে অপহরণ নাটক সাঁজিয়েছিল।মাসুম বাড়িতে ফোন করে জানিয়েছিলেন, ডিবি পুলিশ তাকে আটকে রেখেছে এবং টাকা না দিলে ‘ক্রসফায়ারে’ হত্যা করার হুমকি দিচ্ছে।

এই খবর শুনে মাসুমের পরিবার সকালে ডিবি পুলিশের সঙ্গে যোগাযোগ করে। এর পরপরর মাসুমের সন্ধানে নামে পুলিশ।মাসুমের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা হয়েছে বলেও জানান পুলিশ সুপার আলতাফ।মাসুমের বড় ভাই মো: ইসরাইল হোসেন বলেন, মাসূম নিখোঁজ হবার সময় তার পাঠানো চার লক্ষ টাকা বহন করছিল। এই টাকাটা উনি নির্মাণাধীন বাড়ির কাজের জন্য পাঠিয়েছিলেন।

এই চার লক্ষ টাকা এবং মুক্তিপণের এক লক্ষ চুহাত্তর হাজার মোট পাঁচ লক্ষ চুহাত্তর হাজার টাকা মেরে দেবার জন্যই মাসুম এই নাটক সাঁজিয়েছিল।

এ জাতীয় আরও খবর

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার