বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়া বাংলাদেশী শিহ্মার্থীদের উদ্যোগে অনুষ্টিত হল বিউটিফুল বাংলাদেশ

malaysia-bangladeshএম.আমজাদ চৌধুরী রুনু : মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত ইউসিএসআই ইউনিভার্সিটিতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্যেগে স্বদেশের সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে ব্যাপক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়ে গেলো ‘বিউটিফুল বাংলাদেশ’ নামক নাইট শো। মনোমুগ্ধকর এই আয়োজনে ছিল রয়েল বেঙ্গল টাইগার খ্যাত সুন্দর বন, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারকে বিদেশি শিক্ষার্থীদের কাছে পরিচিতি করে তোলা। এছাড়া বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সফলতার চিত্র, মুক্তিযুদ্ধ, সংস্কৃতি ও তুলে ধরা হয়।
অনুষ্ঠানে ক্ষুদে প্রবাসী অর্পার নৃত্য পরিবেশনা দর্শকদের মন কেড়ে নেয়। আরও ছিল সংগীত পরিবেশন, বিদেশি শিক্ষার্থীদের ফ্যাশন শো এবং র‌্যাফেল ড্র। এরপর সকলের মাঝে বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী, রেস্টুরেন্ট রসনা বিলাস-এর সত্ত্বাধিকারী পেয়ার আহাম্মদ আকাশ, মালয়েশিয়া বাংলাদেশী ব্যবসায়ী সমিতির নেতা, রাসেদ বাদল, বিশিষ্ট ব্যবসায়ী মোশারফ হোসেন, অমিত কালেকশন- এর সত্ত্বাধিকারী আহসান আজিজ আদনান, মোঃ শাখাওয়াত হোসেন জোসেফ, মাসিক ম্যাগাজিন বিচরণ-এর নির্বাহী সম্পাদক শাহাদাত হোসেন,বিভাগীয় সম্পাদক  জহিরুল ইসলাম হিরণ সহ মালয়েশিয়ায় অধ্যয়নরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
মনোমুগ্ধকর অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন বাংলাদেশী স্টুডেন্ট সুমাইয়া শফীক খান, মাহফুজুল আবেদীন বাপ্পী, মোহাম্মদ জিয়াউর রহমান এবং ইউসিএসআই-তে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। সফল এই অনুষ্ঠানের স্পন্সর রসনা বিলাস রেস্টুরেন্ট, মদিনা ট্রাভেলস, সিভিক ট্রাভেলস্, ফুডমেশ ও অমিত কালেকশন।
এই আয়োজনে ফুটে উঠেছে প্রবাসে বাংলাদেশের প্রতিচ্ছবি।

 

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ