শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জেলার ইতিহাস ও ঐতিহ্যের ধারা সমুন্নত রাখতে সাহিত্য সাংস্কৃতির আরো চর্চা একান্ত প্রয়োজন।–এস.এম.শাহাজাদা খাদেম।

online।।বার্তা কক্ষ।। গতকাল ১৭ মে স্থানীয় টি.এ. রোডস্থ আল আমিন প্লাজার “তিতাসবার্তা” ও অনলাইন পত্রিকা “আমাদের ব্রাহ্মণবাড়িয়া” কার্যালয়ে জাতীয় সাহিত্য পরিষদের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন সৃষ্টির সেবায় ¯্রষ্টার সন্তুষ্টি সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক ও তিতাসবার্তার অন্যতম উপদেষ্টা এস.এম. শাহাজাদা খাদেম।
পরিষদের মহাসচিব জেলার কৃতিসন্তান কথা সাহিত্যিক সিরাজুল করিম টেলিকন্ফারেন্সে তাঁর মূল্যবান বক্তব্য সম্প্রচার করেন।
তিতাসবার্তা সম্পাদক এম.এ. মতিন সানু স্বাগত বক্তব্য প্রদান করেন।
এছাড়া আরো উপস্থিত থেকে যারা বক্তব্য প্রদান করেন তাঁরা হলেন ব্রাক্ষণবাড়িয়া প্রেসক্লাবের সহসভাপতি আল আমিন শাহীন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো ঃ আবু হোরায়রাহ, লেখক আব্দুল হান্নান, রুপালী ধারা’র সম্পাদক শিউলী আক্তার, কবি রুদ্র, মো ঃ ইদ্রিস, আফসনা শশি, মো ঃ আলাউদ্দিন খান ও কবি আমির হোসেন প্রমুখ।
প্রচন্ড গরমের তাপদাহ উপেক্ষা করে জাতীয় সাহিত্য পরিষদ এর এ অনুষ্ঠানে  অগনিত কবি সাহিত্যিক, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থেকে পুরো অনুষ্ঠান মালা প্রাণবন্ত করে তুলেন।
তিতাসবার্তার নির্বাহী সম্পাদক আফজালুর রহমান রিপন এর সাবলিল উপস্থাপনায় অনুষ্ঠানের প্রথম পর্বে স্বরচিত কবিতা পাঠ, ২য় পর্বে আলোচনা সভা ও শেষ পর্বে মনোজ্ঞ সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতি এস.এম. শাহাজাদা খাদেম বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাহিত্য সংস্কৃতি সারা দেশ এমনকি বহিবিশ্বে সমাদৃত। আসুন আমরা আমাদের জেলার ইতিহাস ও ঐতিহ্যের ধারা আরো বেগবান করে ব্যপক প্রসার লাভ করে নতুন প্রজন্মকে আরো জাগ্রত করে তুলি। তবেই আমাদের কৃতিমান নক্ষত্রদের উপযুক্ত উত্তরসুরী হয়ে জেলার খ্যাতি আরো অগ্রসর হবে আগামীর পথে এই আমার প্রত্যাশা।
বিশেষ অতিথি বিশিষ্ট সাংাবাদিক প্রেসক্লাবের সহসভাপতি ও নতুন ধারার সম্পাদক আল আমীন শাহীন বলেন, সত্যিই আমি অভিভ’ত গ্রীষ্মের এ প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে সাহিত্যের অনুরাগীরা আজ এ অনুষ্ঠানে ছুটে এসেছেন আমি সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং আয়োজকদের জানাই ধন্যবাদ। আসুন সাহিত্যের ধারায় আমরা এগিয়ে চলি আগামীর পথে।

 

এ জাতীয় আরও খবর