বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পৌরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা পূরুন করতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে – মেয়র মোঃ হেলাল উদ্দিন

Untitled-312প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়া পৌরবাসীকে বিশুদ্ধ পানি সরবারহ করার লক্ষে আর্সেনিক, আয়রণ দূরীকরণ প্লান্ট উদ্বোধন করা হয়েছে। 
গতকাল মঙ্গলবার সকালে শহরের পূর্ব পাইকপাড়ার পৌর পানি সরবারহ কম্পাউন্ডে নব স্থাপতি এই প্লান্ট উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র, মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মোঃ হেলাল উদ্দিন। 
এসময় তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার অন্তর্গত প্রতিটি ঘড়-দোরায় বিশুদ্ধ পানি সরবরাহ করার লক্ষে আমরা বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছি। মাস্টার প্লানের মাধ্যমে শহরের পানি সরবারহ ব্যবস্থা কে ঢেলে সাজানো হচ্ছে। ইতো মধ্যে অত্যাধুনিক নতুন মেশিন ক্রয় করা সহ দক্ষ জনবল নিয়োগ করা হয়েছে। এই প্লান্টটি নির্মানের ফলে পৌরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা পূরুন হবে। তিনি এই প্রকল্পের সুবিধা পেতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। বক্তব্যে তিনি আরো বলেন, পানির উৎস থেকে শুরু করে পানি পান করা পর্যন্ত পানি সংরক্ষণ ও সরবারহের বিভিন্ন ধাপে ধাপে পানি নিরাপত্তাকে নিশ্চত করতে হবে। 
তিনি পানি নিরাপত্তা পরিকল্পনা সঠিক ভাবে বাস্তবায়ন করতে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগন কে যথাযথ প্রশিক্ষণ গ্রহন করার মাধ্যমে দেশ ও মানবসেবার মনোভাব নিয়ে কাজ করতে আহবান জানান।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যনের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া, পৌর কাউন্সিলর মোঃ আবুল বাশার, মহিলা কাউন্সিলর হোসনে আরা বেগম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব উদ্দিন আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী এটিএম মহিউদ্দিন আহমেদ, পৌর সচিব মোঃ ইসহাক ভুইয়া, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পানি পানি সরবারহ শাখার নির্বাহী প্রকৌশলী মোঃ আতাউর রহমান, ওয়ার্ড আওয়ামলীগ সভাপতি মিজান আনসারী সহ প্রকল্পের অন্যন্য কর্মকার্তা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য মাঝারী শহর পানি সরবরাহ ও স্যানিটেশন সেক্টর প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে ঘন্টায় ৩০০ ঘন মিটার ধারণ ক্ষমতা সম্পন্ন এই প্লান্ট স্থাপন কাজ বাস্তবায়ন করা হয়েছে। 
ইতোপূর্বে মাঝারী শহর পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষে ২২ কোটি ৯৮ লক্ষ টাকা ব্যয়ে ২টি পানি শোধনাগার, ১টি ওভারহেড ট্যাংক, ৮ টি উৎপাদক নলকুপের পাম্প হাউজ নির্মাণ, ৬৫ টি গভীর নলকুপ স্থাপন, ৩৮ কিলোমিটার পাইপ লাইন স্থাপন, গৃহ সংযোগ ও পানি মিটার স্থাপন করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

টাকা ফেরত দেওয়ার কারণ জানালেন জয়া

ঘরের বাইরে মাস্ক পরার পরামর্শ দিয়ে বিজ্ঞপ্তি

বাণিজ্য মেলায় বিক্রি ৪০০ কোটি, রপ্তানি আদেশ ৩৯২ কোটি টাকার

শাহজালালের থার্ড টার্মিনাল চালুর সময় জানাল বিমানমন্ত্রী

মানি লন্ডারিংয়ের ৮০ শতাংশ হ‌য় ব্যাংকের মাধ্যমে

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলন চলবে : বিএনপি

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

খুলনাকে হারিয়ে প্লে অফে চট্টগ্রাম

আগের যে কোনো সরকারের চেয়ে বর্তমান সরকার শক্তিশালী : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা ডব্লিউএফপির

সন্ধ্যা থেকে ঢাকার যেসব সড়ক বন্ধ থাকবে

তিউনিসিয়া উপকূলে নৌ-দুর্ঘটনায় নিহতদের ৮ জন বাংলাদেশি