রবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রাবিতে হামলায় পা গেল ছাত্রলীগ নেতার

মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হল থেকে ক্যাম্পাসে ঢোকার পথে ওই দুই শিক্ষার্থীর ওপর সন্ত্রাসী হামলা হয়েছে।

তারা হলেন-বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহ এবং ইতিহাস বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ সদস্য মাসুদ রানা।

গুরুতর অবস্থায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুর রহমান সুমন।

 

 

সুমন বলেন, “সকালে হল থেকে বের হয়ে ক্যাম্পাসে যাওয়ার পথে একদল লোক দুজনকে ঘিরে ফেলে। এ সময় পরপর তিনটি হাতবোমা ফাটায় তারা। এক পর্যায়ে তারা ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে টগরের ডান পা ও বাম হাতের রগ কেটে দেয় এবং মাসুদের বাম পায়ে কোপায়। এতে মাসুদের পা গোড়ালি থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে।”

 

ওসি আলমগীর বলেন, “কে বা কারা তাদের ওপর হামলা চালিয়েছে এটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ক্যাম্পাস স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। জড়িতদের ধরতে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

ছাত্রলীগ নেতা আতিকুর রহমান সুমন ছাত্র শিবিরকে এ হামলার জন্য দায়ী করেছেন। 



অবশ্য বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র শিবিরের সহ-সভাপতি আবদুর রৌফ অভিযোগ অস্বীকার করে বলেন, “ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে ওই দুই নেতার ওপর হামলা হয়েছে।”