বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

যেসব পাত্র প্রথম সাক্ষাতেই বাদ পড়েন!

sun glassসম্ভাব্য পাত্রীর সঙ্গে প্রথম দেখায় তাঁকে চশমা পরা অবস্থায় দেখতে চান না অনেক পুরুষই। কিন্তু অনেক নারীই সম্ভাব্য পাত্রের সঙ্গে প্রথম সাক্ষাতের সময় চশমা পরেই দেখা করতে চান। আর গায়ে কিংবা শ্বাস-প্রশ্বাসে দুর্গন্ধ এমন পাত্রদের প্রথম দেখাতেই সম্ভাব্য জীবনসঙ্গীর পছন্দ-তালিকা থেকে বাদ দিয়ে দেন নারীরা। ভারতের নারী-পুরুষদের এ পছন্দের কথা উঠে এসেছে দেশটির জনপ্রিয় ম্যাচ-মেকিং ওয়েবসাইট ‘শাদি ডটকম’-এর এক সাম্প্রতিক জরিপে। ইন্দো-এশিয়ান নিউজ এ খবর জানিয়েছে।

সাত হাজার ২০০ নারী ও পুরুষ এই জরিপে অংশ নিয়েছিলেন। পুরুষেরা বলেছেন, চশমা পরা পাত্রীর সঙ্গে বিয়ের সম্ভাবনা নাকচ হয়ে যাওয়ার আশঙ্কা করেন তাঁরা। অংশগ্রহণকারীদের প্রায় ৩৫ শতাংশ পুরুষই এ মত দিয়েছেন।

নারীদের কাছে জানতে চাওয়া হয়েছিল সম্ভাব্য পাত্রের সঙ্গে প্রথম সাক্ষাতে কোন কোন বিষয় টের পেলে তাঁরা বিয়ের বিষয়টি নাকচ করে দিতে চান। জবাবে প্রায় ৫৬ শতাংশ নারী বলেছেন, গায়ে দুর্গন্ধ এমন পুরুষদের প্রথমেই পছন্দের তালিকা থেকে বাদ দেন তাঁরা। আর প্রায় ৩২ শতাংশ নারী বলেছেন, শ্বাস-প্রশ্বাসে বাজে গন্ধ পেলে ওই পুরুষদের পছন্দের তালিকা থেকে বাদ দেন তাঁরা। এ ছাড়া প্রায় ১১ শতাংশ নারী বলেছেন, চুলে খুশকিওয়ালা পুরুষদের সঙ্গেও ঘর করতে আগ্রহ নেই তাঁদের।পুরুষদের কাছে জানতে চাওয়া হয়েছিল সম্ভাব্য পাত্রীদের মধ্যে কী দেখলে ওই নারীদের পছন্দের তালিকা থেকে বাদ দিতে চান তাঁরা। জবাবে প্রায় ৬১ শতাংশ পুরুষই বলেছেন, উচ্চ স্বরে কথা বলা নারীদের বিয়ে করতে আগ্রহী নন তাঁরা। প্রায় ২৪ শতাংশ পুরুষ বলেছেন, প্রথম সাক্ষাতের সময় অনেক বেশি মেকআপ করা নারীকে পছন্দের তালিকা থেকে বাদ দিয়ে দেন তাঁরা। আর প্রায় ১৪ শতাংশ পুরুষ বলেছেন, বাজেভাবে নেইল পলিশ মাখা নারীদের জীবনসঙ্গী করতে আগ্রহী নন তাঁরা।

শাদি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা গৌরব রক্ষিত বলেছেন, ‘জরিপের এই ফলাফলে এটা বোঝা যায় যে যুগ এবং জীবনযাপনের ধরন পাল্টালেও পাত্র-পাত্রীদের প্রথম দেখা এখনো খুবই গুরুত্বপূর্ণ রয়ে গেছে।’

এ জাতীয় আরও খবর

‘দুর্গতিনাশিনী’ দেবীকে সাড়ম্বরে বিদায়

এখানে মেজরিটি, মাইনরিটির কোনো স্থান নেই: রাষ্ট্রপতি

বাংলাদেশি শান্তিরক্ষী নিহতের তদন্ত চান জাতিসংঘ মহাসচিব

জাতীয় গ্রিড বিপর্যয় সরকারের ব্যর্থতা : ফখরুল

বিদ্যুৎ বিপর্যয়ে সরকারের গাফিলতি স্পষ্ট: গণতন্ত্র মঞ্চ

ওমরাহ ভিসার মেয়াদ বাড়াল সৌদি

ঢাকা মেডিকেলে গাঁজার চালান নিতে এসে ধরা

‘ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া বাধিয়ে সর্বস্ব লুট করেন তারা

প্রত্যেক পাওয়ার প্ল্যান্টেই কিছু না কিছু ঘটেছে: তদন্ত কমিটির প্রধান

প্রেমিকাকে দেখতে ঢাকেশ্বরী মন্দিরে ভারতীয় তরুণ (ভিডিও)

এসআই পরিচয়ে গৃহবধূর নগ্ন ভিডিও ধারণ, ভয় দেখিয়ে ধর্ষণ!

মিনিকেট নামে কোনো চাল বিক্রি করা যাবে না : মন্ত্রিপরিষদ সচিব