শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরি হারাচ্ছেন বাংলাদেশের কোচ!

BD Coachডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ক্রিকেট দলের কোচ শেন জারগেনসেনের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। টি-২০ বিশ্বকাপে বাজে পারফরমেন্সের প্রেক্ষাপটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কয়েকজন পরিচালক আগামী বিশ্বকাপের জন্য অভিজ্ঞ কোনো আন্তর্জাতিক কোচের প্রয়োজন অনুভব করায় অনিশ্চয়তায় পড়ে গেছেন জারগেনশেন।
 
বিসিবির একটি সূত্র ইসএসপিএনক্রিকইনফোকে জানিয়েছে, ব্যাটিং ব্যাকগ্রাউন্ডের কোনো কোচের খোঁজ করছেন তারা। সেক্ষেত্রে আগামী জুনে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগেই নতুন কারো দেখা পেতে পারে বাংলাদেশ ক্রিকেট দল।
 
বাংলাদেশ দলের কোচ নিয়ে গুঞ্জন শুরু হয় গত মাসে। টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজয়ের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জাতীয় দলে ‘কিছু পরিবর্তনের’ কথা বলেছিলেন। তিনি অবশ্য সুনির্দিষ্ট করে বলেননি যে কোন বিভাগে পরিবর্তন দরকার।
 
জারগেনসেনও ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছেন, তিনিও স্বস্তিতে নেই। তিনিও তার অবস্থান মূল্যায়ন করছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, জাতীয় দলের প্রধান কোচ হওয়ার পর থেকেই তিনি চাপে থাকার কথাও জানিয়েছেন। তিনি বলেন, টেস্ট ক্রিকেট না খেলেই কোচ হওয়ায় আমাকে সবসময়ই নিজেকে প্রমাণ করতে হতো। ফলে সফলতাটা ছিল খুবই প্রয়োজন।
 
জারগেনসেন ২০১৩ সালের ফেব্র“য়ারিতে বাংলাদেশ দলের ফুল-টাইম কোচ হয়েছিলেন। এর আগে তিনি অšত্মর্র্বতী কোচের দায়িত্ব পালন করেছিলেন। ওই তিনি সফলও হয়েছিলেন। ২০১২ সালে তার অধীনেই বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয় করে।
 
দুই বছরের জন্য তাকে নিয়োগ করা হয়। তার মেয়াদ ২০১৫ সাল পর্যন্ত। তার সাথে ব্যাটিং কোচ হিসেবে কোরি রিচার্ডসকে এবং ড্রেইনার হিসেবে ডেভিড ডয়েরকে নিয়োগ করা হয়েছিল। ডয়ের গত সপ্তাহে পদত্যাগ করেছেন। নয়াদিগšত্ম
 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী