শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেরা ফর্মেই ফিরেছেন রোনালদো

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে খুব একটা জ্বলে উঠতে দেখা যায়নি ক্রিস্টিয়ানো রোনালদোকে। সদ্যই ইনজুরি কাটিয়ে মাঠে নেমেছিলেন বলেই বোধ হয় অস্বস্তি কিছুটা থেকে গিয়েছিল। কিন্তু গতকাল লা লিগার ম্যাচে আবারও খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন ফিফা বর্ষসেরা ফুটবলার। দুর্দান্ত দক্ষতায় জোড়া গোল করে নিজের সেরা ফর্মে ফেরার ইঙ্গিতই দিয়েছেন এই পর্তুগিজ উইঙ্গার। ওসাসুনার বিপক্ষে রিয়াল মাদ্রিদও পেয়েছে ৪-০ গোলের বড় জয়।



লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকার জন্য ওসাসুনার বিপক্ষে জিততেই হতো রিয়ালকে। দলের প্রাণভোমরাও জ্বলে উঠেছেন এই মোক্ষম সময়ে। খেলা শুরুর ছয় মিনিটের মাথায় পেনাল্টি বক্সের বাইরে থেকে জোরালো এক শটে বল জালে জড়িয়ে দেন রোনালদো। দ্বিতীয়ার্ধে, ৫২ মিনিটে দলের দ্বিতীয় গোলটিও তিনি করেছেন প্রায় একই রকম ভঙ্গিতে। ৬০ ও ৮৩ মিনিটে রিয়ালের পক্ষে আরও দুটি গোল করেছেন সার্জিও রামোস ও দানিয়েল কারভাহাল।

ওসাসুনার বিপক্ষে এই জয়ের পর ৩৪ ম্যাচ শেষে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমানসংখ্যক ম্যাচ খেলে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো। তিন নম্বরে থাকা বার্সেলোনার সংগ্রহ ৮১ পয়েন্ট।



রোনালদোর জোড়া গোল নিশ্চয়ই নতুনভাবে অনুপ্রাণিত করবে রিয়ালকে। আগামী মঙ্গলবারেই যে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হতে হবে কার্লো আনচেলত্তির শিষ্যদের। প্রথম লেগে ১-০ গোলের জয় দিয়ে ফাইনালে যাওয়ার কাজটা অনেকখানি এগিয়েই রেখেছে রিয়াল। এখন দ্বিতীয় লেগে যদি রোনালদোও জ্বলে উঠতে পারেন তাহলে শিরোপা জয়ের অন্তিম লড়াইটা নিশ্চিতই করে ফেলতে পারবে তারা।



চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের কথা চিন্তা করে গতকাল গ্যারেথ বেল ও করিম বেনজেমাকেও বিশ্রাম দিয়েছিলেন আনচেলত্তি। বায়ার্নের বিপক্ষে এই দুজনও বেশ ভালোভাবেই ফিরতে পারবে বলে আশাবাদী রিয়াল কোচ, ‘রোনালদো ভালো আছে। আর সে গত ম্যাচের চেয়ে অনেক আত্মবিশ্বাস নিয়ে খেলেছে। সবকিছুই তার ও আমাদের জন্য ভালোই কেটেছে। বেনজেমাও ভালো অবস্থায় আছে আর মঙ্গলবারের ম্যাচে খেলতে তার কোনো সমস্যা হবে না।’— রয়টার্স

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক