শুক্রবার, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় পানি উন্নয়ন বোর্ড(বাপাউবো)-র নতুন বোর্ড অফিস ভবন নির্মান কাজ উদ্বোধন

B Baria Mapব্রাহ্মণবাড়িয়ায় পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো)-র নতুন বোর্ড আফিস ভবন নির্মান কাজ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে লোকনাথ দিঘির পূর্বপাড় অবস্থিত বাপাউবোর “আঞ্চলিক সাব ডিভিশন অফিসের’ পূর্ব পাশে নতুন এই “বোর্ড অফিস ভবন” নিমার্ন কাজের শুভ উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম নেতা, বীর মুক্তিযোদ্ধা জননেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আল মামুন সরকার, বাপাউবোর নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব উদ্দিন আহমেদ, বাপাউবোর সহকারী প্রকৌশলী আক্তারুজ্জামান, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ আলী আজম। 

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক জিএস আল মামুন, আওয়ামীলীগ নেতা এলেম খান, হামদু মিয়া, যুবলীগ নেতা মোস্তাক আহমেদ খোকন, মশিউর রহমান লিটন, এইচ এম মাহবুবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি বলেন, সরকার দেশের সকল নদী সূমহের পানি প্রবাহের ধারা অব্যাহত রাখার জন্য নদীর নাব্যতা বৃদ্ধিতে নদী খনন, নদী ভাঙ্গন রোধে বাঁধ নির্মান সহ নদী শাসনের যাবতীয় কার্যক্রম অত্যন্ত দক্ষতার সাথে পরিচালনা করছে । এই কার্যক্রমের অংশ হিসাবে ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়া তিতাস নদী খনন ও তিতাস নদীর ভাঙ্গনের হাত থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর রক্ষায় বাধঁ নির্মান করা হয়েছে । তিনি বলেন আমাদেও আন্তরিক প্রচেষ্টায় “বাপাউবো” প্রকল্পের কার্যক্রম অব্যাহত রাখতে ব্রাহ্মণবাড়িয়া জেলায় পানি উন্নয়ন বোর্ডের “আঞ্চলিক সাব ডিভিশন” অফিস কে “বোর্ড অফিসে” এ উন্নিত করা হয়েছে । আগে যা কুমিল্লা থেকে পরিচালনা করা হত । 

তিনি বলেন বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় “বাপাউবোর” এই নতুন “বোর্ড অফিস ভবন” নির্মান কাজ সম্পন্ন হলে জেলার পানি উন্নয়ন ব্যবস্থাপনা কার্যক্রম আরো গতিশীল হবে। পরে তিনি দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে এবং সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় মহান আল্লাহ তায়ালার দরবারে মনাজাত কারেন। 

উলেক্ষ্য এক কোটি সাতাত্তুর লক্ষ টাকা ব্যায়ে দ্বিতল এই ভবন নির্মান কাজ বাস্তবায়ন করবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।

  •  

এ জাতীয় আরও খবর

ঈদের আগে ফ্রিজ পরিষ্কারের দারুণ কিছু টিপস

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২২

পদ্মা সেতু হওয়ায় দুশ্চিন্তায় দৌলতদিয়ার ১৪০০ হকার

বাসার নিচতলায় হাঁটুপানি, বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

‘সোনার চর’ দিয়ে কাজে ফিরলেন মৌসুমী

কিশোরীকে ‘আই লাভ ইউ’ বলায় যুবকের কারাদণ্ড

কোক স্টুডিও বাংলায় গান গাইবেন ওস্তাদ রশিদ খান

সেই জিতুকে স্কুল থেকে আজীবন বহিষ্কার

জাতির কাছে নূপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত : ভারতীয় সুপ্রিম কোর্ট

যাত্রীর চাপে এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় বাড়ল বুথ

‘আমরা শেষ পর্যন্ত সিদ্ধান্তে অটল থাকতে পারলে আ.লীগ সরকার থাকবে না’

ভাইয়ের জানাজায় অংশ নিতে প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম