বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঝড়ো হাওয়ায় হেলে পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় বিশাল বিলবোর্ড ॥ দুর্ঘটনার আশংকা

brahmanbaria-sm20140129151135ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ও জনপথের রাস্তায় শহরের টি.এ.রোডের ঘোড়াপট্টি ব্রীজের গোড়ায় দায়সারাভাবে স্থাপন করা বিশাল আকৃতির বিলবোর্ডটি ঝড়ো হাওয়ায় হেলে পড়েছে। এটি যে কোন মুহুর্তে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন শহরবাসী ও সড়কের আশপাশের ব্যবসায়ীরা।





শনিবার দুপুরে ঝড়ো হাওয়ায় বিলবোর্ডটি হেলে পড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।





সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌর শহরের মধ্যবর্তী প্রধান খালের উপর দুটি ব্রিজের (ঘোড়াপট্টি ব্রীজ) মধ্যবর্তী স্থানে বিলবোর্ডটি বসানো। বিলবোর্ডটির গোড়ার দিক দিয়ে ফাটল দেখা দিয়েছে। গতকাল শনিবার দুপুরের দমকা হাওয়ায় বিলবোর্ডটি বিলবোর্ডটি ভারসাম্য হারিয়ে দক্ষিণ দিকে হেলে পড়েছে। বিলবোর্ডটিতে কেএসআরএম স্টিল কোম্পানীর একটি বড় বিজ্ঞাপন রয়েছে।   





টি.এ. রোডের ব্যবসায়ী ইমরান হোসেন জানান, গতকাল শনিবারে ঝড়ো হাওয়ায় বিলবোর্ডটি হেলে পড়ে। ব্যবসায়ীরা জানান, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষের দিকে এই বিলবোর্ডটি স্থাপন করা হয়।

 

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, পৌর এলাকার কাউতলী থেকে শহরতলীর ঘাটুরা পর্যন্ত সড়কটি শহরের অন্যতম প্রধান সড়ক। এই সড়কটি সড়ক ও জনপথের। তাদের অনুমতি ছাড়াই বিলবোর্ডটি স্থাপন করা হয়। বিলবোর্ডটি অপসারনের জন্য সড়ক ও জনপথের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একাধিক চিঠি দেওয়া হয়েছে। এছাড়া পুলিশ সুপারের কাছেও সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল খালেক ও নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্যের পক্ষ থেকে দুটি চিঠি পাঠানো হয়।   

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্য বলেন, চলতি মাসের ১৬ তারিখে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূ-সম্পত্তি সভায় বিলবোর্ডটি অপসারনে দাবি উত্থাপন করে প্রশাসনের সহযোগিতা আবেদন করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সচিব ইসহাক ভূঁইয়া বলেন, পৌরসভার ভিতরে যে কোন জায়গায় বিলবোর্ড স্থাপনের অধিকার পৌরসভার আছে। তিনি বলেন, বিলবোর্ডটির এখনো পড়ে যাওয়ার মত অবস্থা হয়নি।

এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম(বার) বলেন, খুব দ্রুত বিলবোর্ডটি অপসারনের ব্যবস্থা করা হবে।  

এ জাতীয় আরও খবর