বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দীর্ঘদিন যৌবন ধরে রাখতে সকালের নাস্তায় খেতে পারেন যে খাবার গুলো

brack fastযৌবন ধরে রাখতে কে না চায় বলুন? প্রতিটি মানুষই চায় তার বয়সটাকে ধরে রেখে আরো কিছু দিন যৌবন ধরে রাখতে। আর তাই বয়সের ছাপ লুকানোর জন্য কত রকম চেষ্টাই না করে মানুষ। যৌবন ধরে রাখতে চাইলে প্রতিদিন সকালের নাস্তায় খেতে পারেন বিশেষ কিছু খাবার। বিশেষ এই খাবার গুলো খেলে ত্বকে সহজে বলিরেখা পড়ে না এবং শরীর থাকে সুস্থ ও সবল। তাই দীর্ঘদিন ধরে রাখা যায় কাঙ্ক্ষিত যৌবন। আসুন জেনে রাখা যাক ৫টি খাবার সম্পর্কে যেগুলো সকালের নাস্তায় খেলে দীর্ঘদিন যৌবন ধরে রাখা সম্ভব।



ডিম

প্রতিদিন সকালের নাস্তায় ডিম খেলে যৌবন ধরে রাখা সম্ভব বহুদিন। গবেষণায় দেখা গিয়েছে যে একজন সুস্থ মানুষ যদি প্রতিদিন একটি করে ডিম খায় তাহলে বহু শারীরিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ডিমে ভিটামিন বি গ্রুপের বি১, বি২, বি৩, বি৫, বি৬ ও বি ১২ আছে। এছাড়াও কোলাইন, বায়োটিন ও ফলিক এসিড আছে ডিমে যা স্মৃতিশক্তি ভালো রাখে। ডিমে উপস্থিত লুটেইন ও জিয়াক্সানথিন নামক প্রোটিন চোখ ভালো রাখতে সহায়তা করে।



ওট মিল

ওট মিলে আছে প্রচুর ফাইবার যা শরীরের খারাপ কোলেস্টেরল কমিয়ে দিতে সহায়তা করে। এছাড়াও ওটমিলে আছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকে বলিরেখা পড়তে দেয় না এবং ত্বকের কোষকে সজীব রাখে।



সবুজ চা

যৌবন ধরে রাখতে চাইলে সকালের নাস্তার সাথে খান এক কাপ সবুজ চা। প্রতিদিন সকালের নাস্তার সঙ্গে সবুজ চা খেয়ে শরীরে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায় যা বয়স ধরে রাখতে সহায়তা করে। চায়ে উপস্থিতি অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে বলিরেখা পড়তে দেয় না এবং ত্বকের কোষ গুলোকে সজীব রাখে। সবুজ চা ক্যান্সার প্রতিরোধ এবং রক্তের চিনির মাত্রা নিয়ন্ত্রণেও সহায়তা করে।



আনারের জুস

যারা সকালের নাস্তায় চা খেতে চান না তারা খেতে পারেন আনারের জুস। গবেষণায় দেখা গিয়েছে যে প্রতিদিন এক গ্লাস আনারের জুস খেলে ত্বকে সহজে বলিরেখা পড়ে না। এছাড়াও আনারের জুস খেলে হৃদপিন্ড ভালো থাকে এবং মানসিক চাপ কমে।



আঙ্গুর

আঙ্গুর যৌবন ধরে রাখার জন্য খুবই উপকারী ফল। নিয়মিত আঙ্গুর খেলে ওজন নিয়ন্ত্রণ করা সহজ হয়ে যায়। আঙ্গুর শরীরের খারাপ কোলেস্টেরলের মাত্রা কমিয়ে ভালো কোলেস্টেরল বৃদ্ধি করে। বিশেষ করে গাঢ় রঙ এর আঙ্গুর হৃদপিন্ডের জন্য খুবই উপকারী।

 

এ জাতীয় আরও খবর

নির্বাচন নিয়ে মানুষের অনাস্থাবোধ দূর হয়নি: সংসদে মেনন

প্রতিমন্ত্রী বললেন, ‘পণ্যের দাম বাড়লেও মানুষের ক্রয় ক্ষমতা বাড়ছে’

নাভালনিকে শেষ শ্রদ্ধা জানানোর জায়গা দিচ্ছে না কেউ

বইমেলার সময় বাড়ছে আরও ২ দিন

শাহজাহানপুরে আবাসিক ভবনে দুই দফা বিস্ফোরণ, বাবা-মেয়েসহ দগ্ধ ৭

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ