সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আশুগঞ্জে খড়িয়ালায় দু‘পক্ষের সংঘর্ষে ১জন নিহত

Asuliaডেস্ক রিপোর্ট :

জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার খড়িয়ালা গ্রামে দু‘গ্রুপের সংঘর্ষে  ১জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। নিহতের নাম মিজানুর রহমান(৬০)। সে মৃত আব্দুল আজিজের ছেলে। আহতদের মধ্যে মোগল মিয়া (৪৫) নামে আরো একজনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় বাতেন সরকার বাদী হয়ে প্রতিপক্ষের আব্দুল গুফুরকে প্রধান আসামী করে ২৮জনে আসামী করা হয়েছে। সংঘর্ষে বাড়ি ঘরে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এসময় বাড়ি ঘরে হামলা চালিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মালামাল লুটপাট করে প্রতিপক্ষের লোকজন।
প্রত্যক্ষদর্শিরা জানায়, একটি প্রাথমিক বিদ্যালয়ের জমি নিয়ে বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে আশুগঞ্জ উপজেলার খড়িয়ালা গ্রামের সরকার বংশের হাজী আব্দুল গফুরের লোকজন মিজানুর রহমানের উপর হামলা চালায়। এই ঘটনার জের ধরে খড়িয়ালা গ্রামের হাজী গফুর মিয়া ও মিজানুর রহমানের বাড়ীর লোক মধ্যে সংঘর্ষ হয়। এঘটনায় গফুর মিয়ার লোকজনের হামলায় মিজানুর রহমান গুরুত্বর আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করা হয়ে বৃহস্পতিবার সন্ধায় সে মারা যায়। পরে শনিবার দুপুরে তার লাশ গ্রামের বাড়ি খড়িয়ালায় নিয়ে আসে। ঘটনার পর থেকে গুফুর মিয়ার বাড়ির লোকজন পলাতক রয়েছে।  এ ঘটনায় বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম ফারুক জানান পূর্ব বিরোধের জের ধরে দুদল সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। পরবর্তি সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।