বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

যৌনতার সময় কেন অন্ধকার চান পুরুষরা?

W Sexগসিপ ডেস্ক : পুরুষরা কেন যৌনতার সময় ঘরের আলো নিভিয়ে আঁধার করে দিতে চান, রীতিমতো মাথা খাটিয়ে এ প্রশ্নের একটি সন্তোষজনক জবাব বের করেছে হোম ডায়েট ডেলিভারি সার্ভিসের শেফ। সম্প্রতি দ্য ইনডিপেনডেন্ট এই গবেষণা প্রতিবেদনটি প্রকাশ করেছে।

গবেষণায় বিশ থেকে ত্রিশ বছর বয়সী ১০৭৭ জন পুরুষের ওপর গবেষণা চালানো হয়। 

গবেষণালব্ধ ফলাফলের সারাংশ করতে গিয়ে দেখা গেছে, অধিকাংশ পুরুষ যৌনতার সময় তার প্রেয়সীর সামনে নিজের দেহটি নিয়ে বেজায় অস্বস্তিতে থাকেন। যদি তা সুন্দর না হয় এবং সঙ্গিনীর পছন্দ না হয়ে থাকে, এমন একটি আশঙ্কা কাজ করে তাদের মধ্যে। তা ছাড়া ভুঁড়িটি বড় হলে তো কথাই নেই। পুরুষরা তা মেয়েদের দেখাতে নারাজ।
গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ পুরুষদের সিকিভাগ তাদের দেহটি নিয়ে সন্তুষ্ট নন এবং তা যৌনতার সময় দেখাতে চান না। 

এ কারণে তারা সঙ্গমের সময় আলো নিভিয়ে দিতে পছন্দ করেন। শতকরা ৪৫ ভাগ পুরুষ তাদের দেহের পেটের অংশটিকে আসল সমস্যা বলে মনে করেন। এদের মধ্যে শতকরা ১৬ ভাগের স্থূলতা সমস্যা রয়েছে।

চলতি সপ্তাহে গ্লোবাল কনডম ফার্ম ডুরেক্সের আরেকটি গবেষণায় দেখা যায়, যৌনজীবনে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার মতো দেহ পেতে ব্রিটিশ পুরুষরা প্রযুক্তির সহায়তা নিয়ে প্রস্তুত।

ডুরেক্স ২ হাজার পুরুষের ওপর জরিপ চালিয়ে একটি রিপোর্টে জানায়, ৪০ শতাংশ ব্রিটিশ পুরুষ দাবি করেছেন যে, তাদের এ সকল সমস্যা সমাধানে প্রযুক্তির ব্যবহারে কাজ হয়েছে তাদের।
সূত্র : হিন্দুস্তান টাইমস