শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিবাহিত পুরুষের প্রতি আকৃষ্ট? নারীদের জন্যে সাত পরামর্শ

Love Mডেস্ক রিপোর্ট : 

বিবাহিত পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার ফলাফল খুব বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে। এতে নারীর মানসিক যন্ত্রণাই শুধু বাড়ে না, তার চরিত্র ও ব্যক্তিত্বে পড়তে পারে কলঙ্কের কালি। তবে বিবাহিত হোক না নাই হোক, কোনো পুরুষের প্রতি ভালোলাগা তৈরি হতেই পারে। কিন্তু বিবাহিত পুরুষ হলে তা সত্যিই সমস্যা। এসব ক্ষেত্রে খুব কম সময়ের মোহ বা জীবন উপভোগের সুযোগ থাকলেও ভবিষ্যতে ভালো কিছু আসেনা। তাই এমন সমস্যায় নারীদের পাশে দাঁড়াচ্ছেন বিশেষজ্ঞরা। তারা নারীদের ৭টি টিপস দিচ্ছেন। বিবাহিত পুরুষদের প্রতি মোহ জন্মালে এই টিপসগুলো সাহায্য করবে আপনাদের।
১. পরিস্থিতি অতি নাটুকে করবেন না
আকর্ষণ সহজাত প্রবৃত্তি থেকে আসে। অপরিচিত বা অল্প পরিচিত বা পরিচিত বিবাহিত পুরুষের প্রতি আপনার ভালোলাগা জন্মাতেই পারে। কিন্তু মনের এ আবেগকে রোমিও-জুলিয়েটের মতো নাটকীয় করে তুলবেন না। বিষয়টিকে এভাবে নিন, বিবাহিত পুরুষটির প্রতি যে আকর্ষণ অনুভব করছেন তা সাময়িক এবং অবিবাহিত কোনো মনের মতো পুরুষ না আসা পর্যন্ত এ আকর্ষণ থাকবে। আপনার জন্য কেউ না কেউ আছেন যার দেখা এখনো মেলেনি। তার দেখা পেলেই বর্তমানের ভালোলাগা চলে যাবে।
২. মুদ্রার ওপিঠটিই বেশি ভালো
মেনে নেওয়া গেলো যে, আপনি যে বিবাহিত পুরুষের প্রেমে পড়েছেন তিনি সুদর্শন, ব্যক্তিত্ববান, রুচিশীল পুরুষ; ঠিক যেমনটি আপনি চেয়েছেন। কিন্তু ওই মানুষটি আপনার নন, তিনি অন্য কারো একান্তজন। কাজেই আপনার একচেটিয়া ভালোবাসায় তার কাছ থেকে আপনি কিছুই পাবেন না। কাজেই যে একা মানুষটি আপনার জন্য অপেক্ষা করছেন তার কাছ থেকে অন্তত ভালোবাসার প্রতিদান পাবেন আপনি।
৩. তার বাঁধনে নিজেকে জড়াতে দিবেন না
বহু পুরুষ আছেন যারা বিয়ের পরও আগের জীবনের প্রেম-ভালোবাসা বরাবরের মতোই চালিয়ে যান। এসব ক্ষেত্রে তারা স্ত্রীর কাছে আদর্শ স্বামী সেজে থাকেন, ওদিকে অন্য নারীর কাছে অসুখী বিবাহিত জীবনের নানা গল্প ফেঁদে আপনার দুর্বল মানসিকতার সুযোগ নেবে। কিন্তু দেখবেন, তার প্রতি আপনার ভালোবাসা তাকে বিবাহিত জীবন থেকে ফিরিয়ে আনবে না। কাজেই এ পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে তার কাজ-কারবার খেয়াল করুন। বরং ভেবে দেখুন, যে নারী এই পুরষটিকে বিয়ে করেছেন, তিনি কতোটা ঠকছেন এবং সৌভাগ্যের বিষয় সেই নারীটি আপনি নন।
৪. নিজেকে 'অন্য এক নারী' বানাবেন না
বিবাহিত পুরুষ অন্য মেয়েদের সঙ্গে মেলামেশা চালিয়ে গেলে বুঝতে হবে তিনি এমনই। আপনি তার কাছে স্রেফ অন্য আরেক নারী। এমন আরো অনেকজনই তার রয়েছে। আপনাকে ছাড়াও অন্য নারীর সঙ্গে তার ডেটিং বন্ধ থাকবে না। কাজেই তার কাছে নিজেকে অন্য এক নারীর পরিচয়ে পরিচিত হওয়ার সুযোগ দিবেন না।
৫. আবেগপ্রবণ আচরণকে উস্কে দিবেন না
আপনাকে মানসিকভাবে দুর্বল করতে তার নানা প্রেমময় মেসেজ, খুনসুটি, বেড়াতে নিয়ে যাওয়া বা গিফট করা ইত্যাদি কাজে দুর্বল হবেন না। এসবে গুরুত্ব দিয়ে তার সুযোগ আরো বেড়ে যাবে। ভেবে দেখুন, আপনার পছন্দের বিবাহিত পুরুষটি এমন এক মানুষ যে কিনা তার স্ত্রীর সঙ্গে অনবরত প্রতারণা করে যাচ্ছে। ওই পুরুষ যদি ব্যক্তিত্ববান হন, তবে দেখবেন তিনি আপনার এই আচরণের প্রতিবাদ করছেন না এবং তিনি সরে যাবেন। কিন্তু যদি না করেন, তবে বুঝবেন আপনাকে তার শিকার বানানোর প্রক্রিয়া চলছে।
৬. আপনার মনের মতো নন
স্বল্প পরিচিত বিবাহিত পুরুষ হলে সেক্ষেত্রে আপনি অনায়াসেই এই চিন্তাটি করতে পারেন। যে কারণে তাকে ভালো লাগছে তা যে ওই মানুষটির মধ্যে সত্যিই রয়েছে, সে ব্যাপারে আপনি নিশ্চিত নন। তিনি হয়তো স্রেফ ধোঁকাবাজ পুরুষ অথবা খুব বাজে কোনো উদ্দেশ্য ধারণ করেন অথবা এটা তার নেশা। মোটকথা, তাকে আপনি কখনোই সেরার সার্টিফিকেট দিতে পারেন না। তাকে চেনার জন্য সময় দেওয়ারও প্রয়োজন নেই। এই সময়টা আপনি অন্য আপনার স্বপ্নের পুরুষটির জন্য অপেক্ষায় ব্যয় করতে পারেন।
৭. বিবেকের সঙ্গে সততা নিয়ে বোঝাপড়া করুন
বিবাহিত কোনো পুরুষের প্রতি প্রেম জন্মানোটা অপরাধ নয়। তার ওষুধ আপনাকে ওপরের টিপসগুলোতে দেওয়া হয়েছে। কিন্তু যদি এমন হয় যে, একের পর এক বিবাহিত পুরুষের প্রতি আকর্ষণ বোধ করেন আপনি, তবে নিজেকে নিয়ে চিন্তার বিষয় রয়েছে। এ ক্ষেত্রে নির্জনে নিজের বিবেকের সঙ্গে কথা বলুন। এমন কেনো হয় আপনার? দুই একাকী নর-নারী পরস্পরের প্রতি ভালোবাসা, দায়িত্বশীলতা এবং সততা নিয়ে জুটি গড়ে। আপনি কী এই দায়িত্বশীলতা এবং সততার ঝামেলা থেকে দূরে থাকতে চান? তাই বিবাহিত পুরুষকেই নিরাপদ মনে হয়? যদি এমনই হয়, তবে নিজেকে নিজের কাছে পরিষ্কার করে নেওয়াটা জরুরি। সৎ, দায়িত্বশীল এবং অঙ্গীকারবদ্ধ সম্পর্ক আপনাকে সেই আবেগ-অনুভূতি দিবে যার জন্য আপনি সম্পর্কে জড়ান। সূত্র : ইন্টারনেট

 

এ জাতীয় আরও খবর

আরিয়ানের খাবার পাঠানো নিয়ে জেল কর্তৃপক্ষকে অনুরোধ শাহরুখের

নির্মাতা-অভিনেতা কায়েস চৌধুরী মারা গেছেন

সন্তানকে বাঁচাতে কুমিরকে পিষে দিল হাতি!

একজন ‘মাদকসেবী’কে গ্রেপ্তার করা হয়েছে : ফখরুল

স্ত্রীকে হত্যার পর মেয়েকে নিয়ে থানায় হাজির স্বামী

ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পুনর্বাসনে সরকারের ব্যাপক উদ্যোগ

স্কুল-কলেজের বিষয়ে শিক্ষাবোর্ডের জরুরি নির্দেশনা

রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধ করতে প্রয়োজনে গুলি

আমাদের নেতাকর্মীরা মণ্ডপে হামলায় জড়িত নয়: নুর

দুর্বৃত্তের ছোড়া পাথর চোখে লেগে রক্তাক্ত ট্রেনযাত্রী

নুরের সংগঠনের নেতাকর্মীসহ ৭ জন রিমান্ডে

ইতিহাস গড়ে সুপার টুয়েলভে নামিবিয়া