মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে আয়ারল্যান্ডের জয়

image_62756.kkkটি-টোয়েন্টি বিশ্বকাপে আজকের খেলার ফলাফলকে যদি কেউ অঘটন বলেন তবে আয়ারল্যান্ডের প্রতি অবিচার করা হবে। কারণ যথেষ্ঠ ভালো খেলেই শ্বাসরুদ্ধকর ম্যাচে আজ জিতেছে তারা। শেষ বলে যখন এক রান দরকার ছিল তখনকার দৃশ্যটা সত্যিই মনে রাখার মতো। বলের সঙ্গে ব্যাটের সংযোগ না ঘটলেও দুই ব্যাটসম্যান জায়গা পরিবর্তনের জন্য দৌড় দেন। ক্রিজের মধ্যে দুই দলের খেলোয়ারদের মধ্যে ধাক্কাধাক্কি এবং শেষ পর্যন্ত সেই কাঙ্ক্ষিত রানের দেখা পাওয়া। শুরুতে জিম্বাবুয়ের দেওয়া ১৬৪ রানের টার্গেটে খেলতে নেমে দারুণ সূচনা করে আয়ারল্যান্ড। প্রথম পাঁচ ওভারে আয়ারল্যান্ড সংগ্রহ করে বিনা উইকেটে ৪৩ রান। ওপেনিংয়ে নেমে উইলিয়াম পর্টারফিল্ড আউট হন ২৩ বলে ৩১ রান করে। দলের জন্য জয়ের জন্য উল্লেখযোগ্য ৬০ রান করেন পল স্টারলিং। মাত্র ৩৪ বলে তিনি ওই রান করেন। এ ছাড়া এন্ড্রু পয়েন্টার ১৫ বলে ২৩ রান এবং গ্যারি উইলসন শূন্য রানে আউট হন। সর্বশেষ ১৭ রান করে আউট হন কেভিন ওব্রিয়েন এবং এড জয়সি ২২ রান করে। ফলে তিন উইকেটে জয়ী হয় আয়ারল্যান্ড।


জিম্বাবুয়ে দল : ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকদার রাজা, টেন্ডাই চাতারা, এলটন চিগুমবুরা, তাফাদজাওয়া, কামুঙ্গোজি, টিমিসেন মারুমা, হ্যামিলটন মাসাকাদজা, শিঙ্গি মাসাকাদজা, নাতসাই মাসাংবে, তিনাসে পোনিয়াংগারা, ভুসি সিবান্দা, প্রসপার উৎসেয়া, ব্রায়ান ভিটরি, ম্যালকম ওয়ালার, সিন উইলিয়ামস।


আয়ারল্যান্ড দল : উইলিয়াম পর্টারফিল্ড (অধিনায়ক), অ্যালেক্স কুসাক, জর্জ ডকরেল, এড জয়সি, এন্ডি ম্যাকব্রিন, টিম মুরতাগ, কেভিন ওব্রিয়েন, নিয়াল ওব্রিয়ান, এন্ড্রু পয়েন্টার, জেমস শ্যানন, ম্যাক্স সোরেনসেন, পল স্টারলিং, স্টুয়ার্ট থম্পসন, গ্যারি উইলসন, ক্রেইগ ইয়ং।