মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদল আশুগঞ্জ নৌবন্দরে

BB.......আশুগঞ্জ নৌবন্দর পরিদর্শন করেছেন বিশ্ব ব্যাংকের ৩ সদস্যের একটি প্রতিনিধিদল। বিআইডব্লিউটিএর আওতাধীন দেশের ২২টি নদীবন্দর সরেজমিনে পরিদর্শনের অংশ হিসেবে শুক্রবার প্রতিনিধিদলটি আশুগঞ্জ পরিদর্শন করেন। পরিদর্শন প্রতিবেদনের ওপর ভিত্তি করে বন্দর উন্নয়নে অর্থনৈতিক সহায়তা করা হবে জানিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ‘র সার্বিক ব্যবস্থাপনায় প্রতিনিধিদল সড়ক পথে বেলা সাড়ে ১১টায় আশুগঞ্জ নৌবন্দরে পৌছে প্রথমে নদীবন্দরের নবনির্মিত জেটি ও অন্য স্থাপনা পরিদর্শন করেন। পরে নদীবন্দরের দক্ষিণ পাশে সাইলো এলাকায় বাংলাদেশ-ভারত যৌথ অর্থায়নে প্রস্তাবিত অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনাল (আইসিটি) এলাকা পরিদর্শন করেন।

বেলা ১২টায় প্রতিনিধি দল নারায়নগঞ্জ নদীবন্দর পরিদর্শনের উদ্দেশে আশুগঞ্জ ত্যাগ করেন।

প্রতিনিধি দলে ছিলেন ম্যারিটাইম ট্রান্সর্পোট ইকোনমিষ্ট ই,টি লেইন, ম্যারিটাইম ইঞ্জিনিয়ার পিটার ম্যাক উইন, এবং র্পোট ইকোনমিষ্ট জেমি কিং চং। প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (পরিকল্পনা) একেএম মজিবুর রহমান, উপ-পরিচালক (পরিকল্পনা) খন্দকার রাসেল হোসেন এবং আশুগঞ্জ বন্দরের পরিদর্শন পরিদর্শক মো. শাহ আলম।

একেএম মজিবুর রহমান জানান, দেশের ২২টি নদীবন্দর প্রতিনিধিদল পরিদর্শন করছেন। নদীবন্দরের সুযোগ সুবিধাসহ সব দিক সরেজমিনে পরিদর্শন শেষে প্রতিবেদন দাখিল করবেন। এ প্রতিবেদনের ভিত্তিতে বন্দর উন্নয়নে অর্থনৈতিক সহায়তা আসতে পারে।