রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পৌরসভার দুর্ভোগ বাড়াতে বিলবোর্ড বসানোর চেষ্টা !

bbariaনিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া শহর যানযটের শহর। এ শহরের একটি মাত্র প্রধান রাস্তা, রাস্তাটি এমনিতেই খুব একটা প্রশস্ত্র নয়। তারপরও হকাররা রাস্তার কিনারে দোকান বসিয়ে রাস্তাকে সংকুচিত করে তোলেছে। ব্যাটারী  চালিত গাড়ির পার্কিং এর জায়গা  হল রাস্তা, এতসব বাধার কারণে চলাচলের জন্য রাস্তার খুব কম জায়গাই থাকে উন্মুক্ত। যানযটের সমস্যা কমাতে শহরের ফকিরাপুল (বড় ব্রীজ) এর সাথে তৈরী করা হয়েছে আরেকটি ব্রীজ। এ ব্রীজের বাধে একটি বড় বিলবোর্ড স্থাপনের জন্য পৌরসভা থেকে অনুমতি নিয়েছে সিমেন্ট কোম্পানী “ কবির ষ্টীল ”।
 

“কবির ষ্টীল” মিলের শ্রমিকরা ব্রীজের বাধে কাজ শুরু করতে গেলে ব্রীজ সংলগ্ন মার্কেটের মালিকরা এতে বাধা দেয়। মার্কেট মালিকরা দাবী করছে এত বড় বিলবোর্ডের চাপ সামলানোর ক্ষমতা এ বাধের নেই। সামনে ঝড়ের মৌসুম, যদি কোন কারণে বিলবোর্ডটি ভেঙ্গে পড়ে তা হলে যান-মালের প্রচুর ক্ষতি হবে, ্এমনকি প্রাণহানির মত ঘটনাও ঘটতে পাড়ে। বাধা পেয়ে শ্রমিকরা কাজ বন্ধ করে চলে যায়। গত পরশু রাত্রে তারা ব্রীজের উত্তর পার্শ্বে  আবারও গর্ত করতে থাকে।এবার বাধা দেয় নিকটস্থ থানার পুলিশ। পুলিশের বাধা পেয়ে তারা কাজ বন্ধ করে চলে যায়।
 

এ রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের, এখানে বিলবোর্ড বসানোর অনুমতি দিয়েছে পৌরসভা। এ বিষয়ে জানতে চাইলে পৌরসভার সচিব মহোদয় জানান, পৌরসভার রাজস্ব বৃদ্ধির জন্য তাদেরকে বিলবোর্ড বসানোর নিদের্শ দেয়া হয়েছে। তারা কি ধরনের বিলবোর্ড বসাবে সেটা জানায়নি। ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত দেবে , আপাতত কাজ বন্ধ থাকবে বলে জানান।

 

ব্রীজটি সড়ক ও জনপথের হওয়ায় কাল ঘটনাস্থলে আসেন সড়ক ও জনপথের প্রকৌশলী। তিনি জানান, বিলবোর্ড সড়ক ও জনপথের জায়গায় পৌরসভা কিভাবে বিলবোর্ড বসানোর অনুমতি দেয় তা বোধগম্য নয়। তাছাড়া যে জায়গায় বিলবোর্ডটি বসানো হচ্ছে তাতে করে ব্রীজের কাঠামো ক্ষতিগ্রস্ত হতে পারে। যারা বিলবোর্ড বসাচ্ছে তাদের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

 

এ জাতীয় আরও খবর

প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত ‘রিমাল’ মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপৎসংকেত

শাকিবের তুফান সিনেমায় ‘চমক’ প্রীতম হাসান

শিল্পী সমিতি নিয়ে প্রশ্ন তুললেন বর্ষা

‘শ্রীলেখার পাঁচজনকে লাগে, এটা প্রচার করে তাদের ব্যবসা হয়’

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা

‘স্বর্ণের সন্ধান পাওয়া’ ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

আজ মধ্যরাতে আঘাত হানবে ‘রেমাল’, উপকূলে আতঙ্ক

মুস্তাফিজের পর তামিম-সৌম্যের ব্যাটে বাংলাদেশের সহজ জয়

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ৫ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা

নিম্নচাপের প্রভাবে রাজধানীতে বৃষ্টি

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ