শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিজয়নগরে আওয়ামীলীগ নেতার মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

brahmanbaria-map3-150x150প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চর ইসলামপুর ইউনিয়নে এক আওয়ামী লীগ নেতার মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরায় অবরোধ দিয়েছে তার সমর্থকরা। ফলে এ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়,  সোমবার ভোর ৪টার দিকে বিজয়নগর উপজেলার চর ইসলামপুর ইউনিয়নে হাসান আলী সর্দার (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতার রহস্যজনক  মৃত্যু হয়।  হাসান আলী স্থানীয় ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দ্বায়িত্বে ছিলেন।

পুলিশের দাবি তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ডোবার পানিতে পড়ে মারা গেছেন। তবে এলাকাবাসীর দাবি পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় তিনি ডোবায় পড়ে মারা যান।

এলাকাবাসী জানায়, বৃহম্পতিবার চরইসলামপুর ইউনিয়নের নাজিরা বাড়ি মসজিদে ব্রাহ্মণবাড়িয়া সদর থেকে তাবলীগের একটি দল আসে। এর আগে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্রের ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের জের ধরে ওই দিন সন্ধ্যায় স্থানীয়রা নাজিরাবাড়ি মসজিদের ভেতরে ঢুকে তাবলীগ জামাতের লোকদের ওপর হামলা চালায়। এ হামলায় মাদ্রাসার এক শিক্ষকসহ ২৫ জন আহত হয়।

এ ঘটনায় সাইফুল ইসলাম নামে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্র ১৬৬ জনকে আসামি করে শুক্রবার বিজয়নগর থানায় একটি মামলা দায়ের করে। ভোরে ওই মামলার আসামিদের ধরতে পুলিশ চরইসলামপুর গ্রামে যায়। পুলিশের খবর পেয়ে পালানোর সময় হাসান আলী সর্দার ডোবায় পড়ে মারা যান।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী হাসান আলী সর্দারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় তার মৃত্যুর ঘটনা অস্বীকার করেন।

এদিকে এ ঘটনার  প্রতিবাদে আজ দুপুর ১২টা থেকে ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরায় অবরোধ দেয় তার সমর্থকরা। এতে সড়কের দু’পাশে ১৫ কিলোমিটারে যানজটের সৃষ্টি হলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

সোমবার দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরায় টায়ার জ্বালিয়ে আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে তারা।

খবর পেয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশিরুল হক, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল-এএসপি) শাহ আলম বকাউলসহ বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ তুলে নেয়ার অনুরোধ করে ব্যর্থ হয়।

পরে অবরোধকারীদের দাবি অনুয়ায়ী গ্রেপ্তার হওয়া ১৭ জন নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি, হাসান আলীর হত্যাকারীদের বিচার নিশ্চিতের আশ্বাস দেয়ায় অবরোধ তুলে নেয়া হয়। অবরোধকারীরা তিনদিনের আলটিমেটাম উল্লেখ করে বলেছেন, দাবি পূরণ না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।

 

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা