মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

উপজেলা পরিষদ নির্বাচন ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলায় ৬১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

upzila-election-1_14280_01আগামী ৩১ মার্চ ব্রাহ্মণবাড়িয়া সদর, কসবা ও  আশুগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দ মুখর পরিবেশে এই ৩ উপজেলায় বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।  মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৩১ জন, ভাইস চেয়াম্যান পদে ২১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন রয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীগণ মনোনয়নপত্র দাখিল করেন।
প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মোঃ শফিকুল আলম, তাজ মোহাম্মদ ইয়াছিন,  মোঃ হেলাল উদ্দিন, মাহবুবুল আলম চৌধুরী (খোকন), হাবিবুল্লাহ বাহার, জাহাঙ্গীর আলম, শাহআলম, জায়েদুল হক ও আশিকুল আলম, বিএনপির সৈয়দ এমরানুর রেজা,  মোঃ জাহাঙ্গীর, আবু শামীম মোঃ আরিফ, নূরে আলম ছিদ্দিকী ও মোঃ মনির হোসেন, জাতীয় পার্টির মোঃ ফিরোজ খান, নির্দলীয় প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বশির উল্লাহ জরু এবং এস.এম.আলম হিরু।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামীলীগের মোঃ মহসিন মিয়া, শেখ মোঃ মহসিন, সাংবাদিক মনির হোসেন, মোঃ জাকির হোসেন, মোঃ আরিফুর রহমান ও জয়নাল আবেদীন।  বিএনপির মোঃ আলমগীর হোসেন, বুলবুল আহমেদ মুসা, মোঃ কবির হোসেন, ইসলামী ঐক্যজোটের কাউছার মোল্লা, নির্দলীয়  আবিদুর রহমান ও মোঃ বায়েজিদ।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামীলীগের তাসলিমা সুলতানা খানম, শামীমা আক্তার, বিএনপির সামসুন্নাহার ও দেলোয়ারা বেগম।
কসবায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীগণ মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়াম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন রয়েছেন।
মনোনয়নপত্র দাখিলকারীরা হচ্ছেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একক প্রার্থী অ্যাডভোকেট আনিছুল হক ভূইয়া, বিএনপির একক প্রার্থী ইকলিল আজম, বিএনপির বিদ্রোহী প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আকতার হোসেন লিটন, জাতীয় পার্টির মোঃ তারেক আদেল, জামায়াতে ইসলামীর মুজিবুর রহমান। নির্দলীয় প্রার্থী আইয়ূব আলী ভূইয়া ও মোস্তাফিজুর রহমান।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামীলীগের তারিক সুলতানা কবির, এম.এইচ মানিক, বিএনপির সহিদুল ইসলাম ভূইয়া, জামাতের কাজী সিরাজুল ইসলাম।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের বিলকিস বেগম ও বিএনপির লুৎফুন্নাহার।
আশুগঞ্জে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫জন প্রার্থী  মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীগণ মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন রয়েছেন।
মনোনয়নপত্র দাখিলকারীরা হচ্ছেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একক প্রার্থী মোঃ হানিফ মুন্সী, বিএনপির একক প্রার্থী আবু আসিফ আহমেদ, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান, বিএনপি বিদ্রোহী প্রার্থী হাজী শাহজাহান সিরাজ, বিকল্প ধারার জাকারিয়া স্বপন, নিদর্লীয় প্রার্থী রাসেল আহমেদ পাটোয়ারী।
ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত আমির হোসেন, বিএনপির সমর্থিত সাংবাদিক সেলিম পারভেজ, বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম, নির্দলীয় তারেক আহমেদ মিলন, শেখ মোহাম্মদ আলী ও মোঃ হারুন মিয়া।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট ইয়াছমিন বেগম, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রেহানা মকবুল ও  নির্দলীয় মোফেজা চৌধুরী।

এ জাতীয় আরও খবর