শনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সদর উপজেলা নির্বাচনে আচরণবিধি লংঘন

bbariaউপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল শেষ হওয়ার পর নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার খুলে ফেলার নিয়ম থাকলেও এখনো সদর উপজেলার বিভিন্নস্থানে শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি সম্বলিত বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও রঙিন পোস্টার। এতে নির্বাচনী আচরণবিধি লংঘিত হচ্ছে।

গত রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করে অনেক প্রার্থীর সমর্থকরা রাতের বেলা তাদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন খুলে ফেলেন। তবে গতকাল সোমবার উপজেলার বিভিন্ন স্থানে অনেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর বিলবোর্ড, ফেস্টুন, ব্যানার ও রঙিন পোস্টার দেখা গেছে।

এছাড়া নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান, বাসা-বাড়ির দেয়াল, মার্কেটের দেয়াল, টিনের বেড়ার মধ্যে পোস্টার লাগানো নিষেধ থাকলেও প্রার্থীদের পোস্টারে সয়লাব হয়ে গেছে বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসা বাড়ির দেয়াল। এসব পোস্টার তুলে এসব বাসা- বাড়ির, দেয়াল নতুন করে রঙ দিতে বাসা-বাড়ির মালিকদের প্রচুর টাকা গুনতে হবে। এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ড. আশরাফুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, প্রার্থীদেরকে বিলবোর্ড, পোস্টার, ব্যানার ও ফেস্টুন খুলে ফেলতে নির্দেশ দেওয়া হয়েছে। যারা আচরণবিধি লংঘন করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

পৈত্রিক সম্পত্তির জন্যই ভাবীকে খুন করেন দেবর!

পররাষ্ট্রমন্ত্রীর কথার অর্থ জানতে চান ফখরুল

রক্তস্বল্পতা ঝুঁকি এড়াতে ভরসা রাখবেন যেসব ফলে

চা বাগানের টিলা ধসে চার নারী শ্রমিকের মৃত্যু

লাখ লাখ লোক নিয়ে আন্দোলনে নামতে হবে: আমীর খসরু

মিডিয়া অন্যভাবে বক্তব্য উপস্থাপন করলে দুঃখ লাগে: পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় ৮ জেলে উদ্ধার

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

প্রযোজকের সঙ্গে প্রেম করছেন ববি

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ: কাদের

সার্বভৌমত্বকে জলাঞ্জলি দিয়ে বিদেশি হস্তক্ষেপ চাওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল

শেখ হাসিনার কথায় হতাশা প্রকাশ পাচ্ছে: আমীর খসরু