রবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীলঙ্কাকেও চাপে রেখেছে আফগানরা

5314480ca7402-Afghan[2]অনলাইন ডেস্ক~ আফগানিস্তানকে যে হালকাভাবে নিচ্ছেন না এটা শুরুতেই জানিয়েছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। সেটা ক্রিকেটীয় কেতা মেনে ভদ্রতা করে বলেছিলেন কিনা কে জানে। তবে হালকাভাবে নেওয়া যে উচিত না সেটাই যেন প্রমাণ করে চলেছেন আফগান বোলাররা। স্কোরবোর্ডে মাত্র ৫০ রান জমা করতে না করতেই দুই ওপেনার লাহিরু থিরিমানে ও কুশল পেরেরার উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখার সময় ১৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৫৪ রান।
টসে জিতে ব্যাট করতে নেমে রানের চাকা ঘোরাতেও কষ্ট করতে হচ্ছে শ্রীলঙ্কাকে। ষষ্ঠ ওভারে থিরিমান্নে যখন শাপুর জারদানের শিকার হয়ে সাজঘরে ফিরছিলেন তখন লঙ্কান স্কোরবোর্ডে জমা হয়েছিল মাত্র ১৪ রান। কুশল পেরেরা কিছুটা হাত খুলে খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁকেও খুব বেশিক্ষণ উইকেটে থাকতে দেননি মিরওয়ায়িস আশরাফ। ৩৩ রান করে আউট হয়েছেন কুশল। এখন উইকেটে আছেন শ্রীলঙ্কার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে।
প্রথম দুই ম্যাচ জিতেই এশিয়া কাপের ফাইনালে যাওয়ার কাজটা অনেকখানি এগিয়ে রেখেছে শ্রীলঙ্কা। আজ আফগানিস্তানের বিপক্ষে জিতলেই ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যাবে তাদের।