রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

চার উইকেট হারিয়ে চাপে ভারত

531300ba6bc23-India-Pakistan[1]এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে যথার্থ অধিনায়কের মতোই ব্যাটিং করেছিলেন বিরাট কোহলি। কিন্তু আজ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতেই ব্যর্থ হয়েছেন ভারতীয় অধিনায়ক। সাজঘরে ফিরেছেন মাত্র ৫ রান করে। তার আগে তৃতীয় ওভারে ওপেনার শিখর ধাওয়ানের উইকেটও তুলে নিয়েছেন মোহাম্মদ হাফিজ। মোহাম্মদ তালহার শিকার হয়ে ফিরেছেন রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানে। প্রতিবেদন লেখার সময় ২৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১১৩ রান।
প্রথম ১০ ওভারের মধ্যেই ধাওয়ান ও কোহলির উইকেট হারালেও রানের চাকা ভালোভাবেই ঘুরিয়ে যাচ্ছিলেন রোহিত শর্মা। প্রথম দুই ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও আজ পাকিস্তানের বিপক্ষে শুরু থেকেই মারমুখী ভূমিকায় এই ডানহাতি ওপেনার। প্যাভলিয়নে ফেরার আগে করেছেন ৫৬। কোহলির পর উইকেটে এসে বেশিক্ষণ দাঁড়াতে পারেননি রাহানে, করেছেন ২৩।
এশিয়া কাপের প্রথম ম্যাচটাতেই শুধু টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। তারপর থেকে টসে জিতে ফিল্ডিং নেওয়াটাই যেন ‘প্রথা’ হয়ে দাঁড়িয়েছে। আজ ভারত-পাকিস্তান মহারণেও ব্যতিক্রম হলো না। ‘ডিউ ফ্যাক্টরের’ কারণে মহা গুরুত্বপূর্ণ হয়ে ওঠা টসটা জিতেছেন মিসবাহ-উল হক। যথারীতি শুরুতে ভারতকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক। টস জিতলে যে ফিল্ডিং নিতেন, সেটি বলেছেন বিরাট কোহলিও। এটা তাই ‘গুড টস টু উইন’।
২০১৩ সালের জুনে সর্বশেষ মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে পাকিস্তানকে আট উইকেটে হারিয়েছিল ভারত। দুই দলের সর্বশেষ চার লড়াইয়ে দুবার পাকিস্তান আর দুবার জিতেছে ভারত। আজ চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে নায়ক বনে যাওয়ার সুযোগ যে সবারই আছে সেটাই সতীর্থদের মনে করিয়ে দিয়েছেন মিসবাহ। টস জয়ের পর বলেছেন, ‘শিশিরের কথা মাথায় রেখে আগে বোলিং করাটাই ভালো মনে করছি। এই ম্যাচে সব সময়ই চাপ থাকে। আজ ভালো পারফরম্যান্স দেখিয়ে নায়ক বনে যাওয়ার সুযোগ সবারই আছে।’
একটি করে পরিবর্তন এনে আজকের ম্যাচে মাঠে নেমেছে ভারত ও পাকিস্তান। আনোয়ার আলীর পরিবর্তে পাকিস্তান দলে এসেছেন মোহাম্মদ তালহা। স্টুয়ার্ট বিনির পরিবর্তে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছেন অমিত মিশ্র।

এ জাতীয় আরও খবর

রনির ঝড়ে বৃথা গেল হৃদয়ের ফিফটি

ডিবির বিরুদ্ধে গুম ও নির্যাতনের অভিযোগের তদন্ত চায় এইচআরডব্লিউ

আবেগঘন পোস্টে মেয়ের বিয়ে নিয়ে যা লিখলেন শহীদ আফ্রিদি

সানি লিওনের অনুষ্ঠানের কাছে ভয়াবহ বিস্ফোরণ

আদানি ইস্যুতে মুখ খুললেন ভারতের অর্থমন্ত্রী

দিনাজপুর থেকে ঢাকায় চলবে বুলেট ট্রেন

একের পর এক রেকর্ড গড়ছে ‘পাঠান ‘, ১০ দিনে আয় ৯৬০ কোটি টাকা

চীনা গোয়েন্দা বেলুনের ওপর বিশেষ নজর রাখা হবে: বাইডেন

জোড়া বাঘের কবলে বনরক্ষীরা, শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

মালয় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়, বাংলাদেশি কর্মী নিয়োগে আলোচনা

জিডিপিতে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

স্কুলছাত্রী জেসিকার ‘মৃত্যু’: প্রধান আসামি গ্রেফতার