বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জে নিরাপদে পথ চলার শিক্ষা পেয়েছে ৭ শতাধিক শিক্ষার্থী

path............ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নিরাপদে পথ চলার শিক্ষা পেয়েছে  ৭ শতাধিক শিক্ষার্থী। ব্র্যাক-এর সড়ক নিরাপত্তা কর্মসূচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এর উদ্যোগে বুধবার সকালে স্থানীয় হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয় মাঠে ৩ঘন্টা ব্যাপী শিক্ষার্থীদের নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি বিষয়ক এক সচিত্র প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের ৭‘শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আব্দুল গফুর। বক্তব্য রাখেন সাংবাদিক মুহাম্মদ আনোয়ার হোসেন, ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরী, সেইফ রোড কোড আশুগঞ্জের যোগাযোগ কর্মী মোঃ লিটন মিয়া, মোঃ ইয়াসিন মিয়া প্রমুখ।
“নিরাপদ সড়ক আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর মোট ১১০ জন ছাত্র-ছাত্রী এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা ছাড়াও শিক্ষার্থীরা মহড়ার মাধ্যমে নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করার শিক্ষা প্রদান করা হয়। পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদশর্তি হয়। সবশেষে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান  করা হয়।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ