মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দ্বিতীয় ধাপে ১১৫ উপজেলায় ভোটগ্রহণ চলছে

Upzila-election দ্বিতীয় ধাপে দেশের ৫২টি জেলার ১১৫টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকেল ৪টা পর্যšত্ম। এই ১১৫টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫০০, ভাইস চেয়ারম্যান ৫০৬ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
এসব উপজেলায় মোট ভোটার এক কোটি ৯৫ লাখ ৯২ হাজার ৮৬৮ জন। এদের মধ্যে নারী ভোটার ৯৭ লাখ ৮৭ হাজার ৭১৮ এবং পুরুষ ৯৮ লাখ ৫ হাজার ১৫০ জন।
 
গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন (ইসি) দ্বিতীয় ধাপে ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ঠিক করে ১১৭ উপজেলার তফসিল ঘোষণা করে। এর মধ্যে স্থানীয় ধর্মীয় উৎসবের কারণে কক্সবাজারের মহেশখালীতে নির্বাচন হচ্ছে না। এ উপজেলায় আগামী ১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সীমানা জটিলতায় চাঁদপুরের হাইমচর উপজেলার নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট।
 
নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় সেনা মোতায়েন করা হয়েছে। এছাড়া সেনা বাহিনীর পাশাপাশি রয়েছে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
 
প্রসঙ্গত, প্রথম ধাপে ৯৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হন ৪৪টিতে, আর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয় পান ৩৪টিতে, আর বিএপির অন্যতম শরিক দল জামায়াত বিজয়ী হয় ১৩টি উপজেলায়।

এ জাতীয় আরও খবর

জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ

প্রকাশ্যে চিত্রনায়িকা বুবলীর বেবি বাম্পের ছবি

চোখ ওঠা রোগীদের যে নির্দেশনা দিলো বিমানবন্দর

সেই মরিয়ম ও পরিবারের সদস্যদের গ্রেপ্তার দাবি

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৭ ধাপ উন্নতি ফারজানার

করতোয়ায় নৌকাডুবিতে মৃত্যু বেড়ে ৬৮, নিখোঁজ ৫

বাজিমাৎ করতে আসছে ‘পন্নিইন সেলভান’

ইরানে নারীর পোশাকের স্বাধীনতার দাবিতে বিক্ষোভে নিহত বেড়ে ৭৬

নিজের জন্য নয়, জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করেন প্রধানমন্ত্রী: কাদের

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

বৈশ্বিক সংকট নিয়ে বিএনপি ফায়দা লুটতে চায়: কাদের

বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ: প্রধানমন্ত্রী