মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘বুঝিনি বাংলাদেশের মানুষ আমাকে এত ভালবাসে’

Devকলকাতার জনপ্রিয় নায়ক দেব। এ সময়ের হটকেক। সমপ্রতি তিনি সেখানকার একটি ছবির শুটিং করতে বাংলাদেশে এসেছেন। ‘বুনোহাঁস’ নামের এ ছবিটি পরিচালনা করছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। সোমবার ঢাকার ইস্কাটনস্থ একটি হোটেলে শুটিং-এর সময় এক সাক্ষাৎকারে মানবজমিন-এর সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন দেব। সাক্ষাৎকারটি নিয়েছেন সাইফ চন্দন 
কেমন আছেন?
শুধু ভাল বললে ভুল হবে। অনেক ভাল আছি। বাংলাদেশে ছবির শুটিং করতে এসেছি। তা-ও আবার অন্য ধরনের একটি ছবি। ছবির নাম ‘বুনোহাঁস’।
‘বুনো হাঁস’ ছবিটিতে আপনার চরিত্র এবং গল্প কি?
সমরেশ মজুমদারের ‘বুনোহাঁস’ উপন্যাস অবলম্বনে ছবির গল্প গড়ে উঠেছে। ছবিতে আমার চরিত্রের নাম অমল। যার পূর্ব পুরুষ বাংলাদেশের পুরনো ঢাকায় বসবাস করে। তাদের খুঁজতেই আমি এখন বাংলাদেশে এসেছি।
ছবিতে আপনার সঙ্গে বাংলাদেশের কোন শিল্পী অভিনয় করছেন?
বাংলাদেশে প্রথম দিনের শুটিংয়ে আমার সঙ্গে অভিনয়ে অংশ নিয়েছেন মাহমুদুল ইসলাম মিঠু। তাকে নাকি সবাই বরদা মিঠু বলে জানেন। শটটি ছিল এমন, আমি বাংলাদেশে আমার পূর্ব পুরুষদের খুঁজতে এসে হোটেলে খাচ্ছিলাম। এমন সময় বরদা এসে হোটেল ভাঙচুর শুরু করে। আমি সেখানে এগিয়ে যাই। ছবিতে আমার সঙ্গে আরও অভিনয় করছেন বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়।
বাংলাদেশে আপনি কত দিন আছেন?
মোট পাঁচ দিন শুটিং করবো বাংলাদেশে। এ জায়গায় (ইস্কাটন) শুটিং করে কাল যাবো আরিচা ঘাটে। তারপর পুরান ঢাকা এবং এয়ারপোর্টেও শুটিং করবো।
একটা বিষয়ে জানতে চাচ্ছিলাম। টনি দা’র (অনিরুদ্ধ রায় চৌধুরী) ছবিতে অভিনয় কেন! মানে আপনি তো কমার্শিয়াল ছবিতে বেশি অভিনয় করেন?
বুম্বা দা (প্রসেনজিৎ), ঋতুপর্ণার মতো কমার্শিয়াল ছবির বড় তারকারা টনি দা’র ছবিতে এর আগে অভিনয় করেছেন। এবার আমি অভিনয় করছি। টনি দা’র ছবি বানানোর ধাঁচটা একটু আলাদা এটি সত্যি। তবে দাদা কিন্তু কমার্শিয়ালি ছবি বানাচ্ছেন।
আপনার বর্তমানের শুটিং চলতি অন্য ছবিগুলো সম্পর্কে বলুন?
আমার রানিং ছবির মধ্যে আছে ‘মাফিয়া’, ‘পাগলু-৩’, ‘রংবাজ-২’, ‘খোকা চালু চিজ (খোকাবাবু-৩)’ এবং ‘বুনোহাঁস’। এছাড়া সমপ্রতি সাইন করেছি ‘কিং’ ছবিতে।
ছবিগুলোতে আপনার নায়িকা কে?
‘মাফিয়া’ ছবিতে একই সঙ্গে থাকছে কোয়েল ও শুভশ্রী। এছাড়া কোয়েলের সঙ্গে ‘পাগলু-৩’, ‘রংবাজ-২’ ছবিতে অভিনয় করছি এবং ‘খোকা চালু চিজ (খোকাবাবু-৩) ছবিতে আমার নায়িকা শুভশ্রী। আর ‘বুনোহাঁস’ ছবিতে আমার নায়িকা শ্রাবন্তী। সাইনিং করা ‘কিং’ ছবিতে আমার নায়িকা পূজা।
আপনার অভিনীত সর্বাধিক দর্শক পছন্দের ছবিগুলো কি কি?
‘চাঁদের পাহাড়’, ‘রংবাজ’, ‘খোকাবাবু’, ‘খোকা-৪২০’, ‘চ্যালেঞ্জ’, ‘চ্যালেঞ্জ টু’, ‘পাগলু’, ‘পাগলু-২’, ‘দুই পৃথিবী’, ‘সেদিন দেখা হয়েছিল’ ছবিগুলো আমার বেশ পছন্দের। এসব ছবির কারণেই আজকের দেব।
বাংলাদেশে এসে কেমন লাগছে?
অনেক ভাল লাগছে। আসলেই বুঝিনি বাংলাদেশের মানুষ আমাকে এতো ভালবাসে।

 
 

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা