শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বুঝিনি বাংলাদেশের মানুষ আমাকে এত ভালবাসে’

Devকলকাতার জনপ্রিয় নায়ক দেব। এ সময়ের হটকেক। সমপ্রতি তিনি সেখানকার একটি ছবির শুটিং করতে বাংলাদেশে এসেছেন। ‘বুনোহাঁস’ নামের এ ছবিটি পরিচালনা করছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। সোমবার ঢাকার ইস্কাটনস্থ একটি হোটেলে শুটিং-এর সময় এক সাক্ষাৎকারে মানবজমিন-এর সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন দেব। সাক্ষাৎকারটি নিয়েছেন সাইফ চন্দন 
কেমন আছেন?
শুধু ভাল বললে ভুল হবে। অনেক ভাল আছি। বাংলাদেশে ছবির শুটিং করতে এসেছি। তা-ও আবার অন্য ধরনের একটি ছবি। ছবির নাম ‘বুনোহাঁস’।
‘বুনো হাঁস’ ছবিটিতে আপনার চরিত্র এবং গল্প কি?
সমরেশ মজুমদারের ‘বুনোহাঁস’ উপন্যাস অবলম্বনে ছবির গল্প গড়ে উঠেছে। ছবিতে আমার চরিত্রের নাম অমল। যার পূর্ব পুরুষ বাংলাদেশের পুরনো ঢাকায় বসবাস করে। তাদের খুঁজতেই আমি এখন বাংলাদেশে এসেছি।
ছবিতে আপনার সঙ্গে বাংলাদেশের কোন শিল্পী অভিনয় করছেন?
বাংলাদেশে প্রথম দিনের শুটিংয়ে আমার সঙ্গে অভিনয়ে অংশ নিয়েছেন মাহমুদুল ইসলাম মিঠু। তাকে নাকি সবাই বরদা মিঠু বলে জানেন। শটটি ছিল এমন, আমি বাংলাদেশে আমার পূর্ব পুরুষদের খুঁজতে এসে হোটেলে খাচ্ছিলাম। এমন সময় বরদা এসে হোটেল ভাঙচুর শুরু করে। আমি সেখানে এগিয়ে যাই। ছবিতে আমার সঙ্গে আরও অভিনয় করছেন বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়।
বাংলাদেশে আপনি কত দিন আছেন?
মোট পাঁচ দিন শুটিং করবো বাংলাদেশে। এ জায়গায় (ইস্কাটন) শুটিং করে কাল যাবো আরিচা ঘাটে। তারপর পুরান ঢাকা এবং এয়ারপোর্টেও শুটিং করবো।
একটা বিষয়ে জানতে চাচ্ছিলাম। টনি দা’র (অনিরুদ্ধ রায় চৌধুরী) ছবিতে অভিনয় কেন! মানে আপনি তো কমার্শিয়াল ছবিতে বেশি অভিনয় করেন?
বুম্বা দা (প্রসেনজিৎ), ঋতুপর্ণার মতো কমার্শিয়াল ছবির বড় তারকারা টনি দা’র ছবিতে এর আগে অভিনয় করেছেন। এবার আমি অভিনয় করছি। টনি দা’র ছবি বানানোর ধাঁচটা একটু আলাদা এটি সত্যি। তবে দাদা কিন্তু কমার্শিয়ালি ছবি বানাচ্ছেন।
আপনার বর্তমানের শুটিং চলতি অন্য ছবিগুলো সম্পর্কে বলুন?
আমার রানিং ছবির মধ্যে আছে ‘মাফিয়া’, ‘পাগলু-৩’, ‘রংবাজ-২’, ‘খোকা চালু চিজ (খোকাবাবু-৩)’ এবং ‘বুনোহাঁস’। এছাড়া সমপ্রতি সাইন করেছি ‘কিং’ ছবিতে।
ছবিগুলোতে আপনার নায়িকা কে?
‘মাফিয়া’ ছবিতে একই সঙ্গে থাকছে কোয়েল ও শুভশ্রী। এছাড়া কোয়েলের সঙ্গে ‘পাগলু-৩’, ‘রংবাজ-২’ ছবিতে অভিনয় করছি এবং ‘খোকা চালু চিজ (খোকাবাবু-৩) ছবিতে আমার নায়িকা শুভশ্রী। আর ‘বুনোহাঁস’ ছবিতে আমার নায়িকা শ্রাবন্তী। সাইনিং করা ‘কিং’ ছবিতে আমার নায়িকা পূজা।
আপনার অভিনীত সর্বাধিক দর্শক পছন্দের ছবিগুলো কি কি?
‘চাঁদের পাহাড়’, ‘রংবাজ’, ‘খোকাবাবু’, ‘খোকা-৪২০’, ‘চ্যালেঞ্জ’, ‘চ্যালেঞ্জ টু’, ‘পাগলু’, ‘পাগলু-২’, ‘দুই পৃথিবী’, ‘সেদিন দেখা হয়েছিল’ ছবিগুলো আমার বেশ পছন্দের। এসব ছবির কারণেই আজকের দেব।
বাংলাদেশে এসে কেমন লাগছে?
অনেক ভাল লাগছে। আসলেই বুঝিনি বাংলাদেশের মানুষ আমাকে এতো ভালবাসে।

 
 

এ জাতীয় আরও খবর

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা