সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বার্সেলোনার হার, শীর্ষে রিয়াল মাদ্রিদ

53096d311d523-Barcelona_Imageমাঠের লড়াইয়ের বিবেচনায় সাম্প্রতিক সময়টা বেশ ভালোই কাটছিল বার্সেলোনার। তিন দিন আগেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এসেছিল ২-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলের জয় দিয়ে নিশ্চিত করেছিল কোপা ডেল রের ফাইনাল। কিন্তু উড়তে থাকা বার্সেলোনাকে যেন এক ঝটকায় মাটিতে নামিয়ে আনল রিয়াল সোসিয়েদাদ। নিজেদের মাঠে কাতালানদের হারাল ৩-১ গোলে। আকস্মিক এই হারের ফলে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে কিছুটা পিছিয়েই পড়লেন জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। বার্সেলোনার হতাশার রাতে জয়ের আনন্দে মেতেছে রিয়াল মাদ্রিদ। এলচের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে লা লিগার শীর্ষস্থানটাও নিজেদের দখলে নিয়েছে লস ব্লাঙ্কোসরা।



স্প্যানিশ লিগের ২৫ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমানসংখ্যক ম্যাচ খেলে বার্সেলোনার সংগ্রহ ৬০ পয়েন্ট। এ মুহূর্তে দ্বিতীয় স্থানে থাকলেও আজ অ্যাটলেটিকো মাদ্রিদ যদি ওসাসুনার বিপক্ষে জয় পায় তাহলে তৃতীয় স্থানে চলে যেতে হবে বার্সেলোনাকে।



প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছিল বার্সেলোনা। মেসি-ইনিয়েস্তা-পেদ্রো তো ছিলেনই, ইনজুরি কাটিয়ে দলে ফিরেছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। কিন্তু দুর্বল রক্ষণভাগের সুযোগটা বেশ ভালোমতোই কাজে লাগিয়েছে রিয়াল সোসিয়েদাদ। ৩২ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের মধ্যে একটি বল বিপদমুক্ত করতে গিয়ে সেটা নিজেদের জালেই জড়িয়েছেন অ্যালেক্স সং। চার মিনিট পরেই অবশ্য খেলায় সমতা ফিরিয়েছিলেন লিওনেল মেসি। 



সোসিয়েদাদের ডিফেন্ডারদের জটলার মধ্যেও দারুণ এক মাপা শটে গোল করেছেন আর্জেন্টাইন এই তারকা। প্রথমার্ধ ১-১ ব্যবধানে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে আর খেলায় ফিরতে পারেনি বার্সেলোনা। ৫৪ ও ৫৯ মিনিটে দুটো গোল করে সফরকারীদের হতাশায় ডুবিয়েছেন অ্যান্টনি গ্রিয়েজম্যান ও ডেভিড জুরুতুজা। ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে গতবারের স্প্যানিশ লিগ শিরোপাজয়ীদের।



লা লিগার অপর ম্যাচে নিচের সারির দল এলচের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয়ই পেয়েছে রিয়াল মাদ্রিদ। দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতি বুঝতেই দেননি ইসকো, গ্যারেথ বেল, করিম বেনজেমারা। প্রথমার্ধের ৩৪ মিনিটে রিয়ালের পক্ষে প্রথম গোলটি করেছিলেন ইয়ারামেন্দি। দ্বিতীয়ার্ধে, ৭১ ও ৮১ মিনিটে আরও দুইটা গোল করে জয় নিশ্চিত করেছেন বেল ও ইসকো।— রয়টার্স

এ জাতীয় আরও খবর

দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটে না: পররাষ্ট্রমন্ত্রী

মিসরে গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪১

ফাঁস হওয়া গোপন ভিডিও নিয়ে যা বললেন অঞ্জলি

‘বালুখেকো’ সেলিমকে আত্মসমর্পণের নির্দেশ

পাখির আঘাতে বিকল লন্ডনগামী বিমানের ফ্লাইট

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় নিহত ২

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বুয়েট শিক্ষার্থীরা

বুয়েটের আন্দোলনকারীরা শিবির: জয়

অনুশীলনে গুলিবিদ্ধ বিজিবি সদস্যের মৃত্যু

সরকারি চাকরিজীবীদের নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে করা রিট খারিজ

বঙ্গবন্ধু হত্যার বড় সুবিধাভোগী জিয়া ও তার পরিবার : তথ্যমন্ত্রী

আপনারা সবাই আমারে খায়া ফেললেন : পররাষ্ট্রমন্ত্রী