সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

সোনালী ব্যাংক ডাকাতির প্ররোচণাকারীকে আটক করেছে র‌্যাব

bankকিশোরগঞ্জের সোনালী ব্যাংকের একটি শাখা থেকে অভিনব কায়দায় টাকা লুটের ঘটনার মূল পরিকল্পনাকারী সিরাজকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর গোয়েন্দাদল। শনিবার ভোররাতে ভৈরবের একটি বাসা থেকে তাকে আটক করা হয়। সিরাজ টাকা লুটকারী সোহেলের মামা শ্বশুর। সোহেল গ্রেপ্তার হওয়ার পর জিজ্ঞাসাবাদে সিরাজের নাম পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে। তার পর থেকে র‌্যাব তাকে আটক করার জন্য অভিযান চালিয়ে যাচ্ছিল।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক এ টি এম হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এ কে এম হাবীবুর রহমান জানান, সিরাজকে ঢাকায় নিয়ে আনা হচ্ছে। পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।
উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি দুপুরে কিশোরগঞ্জের রথখোলা এলাকায় সোনালী ব্যাংক থেকে ১৬ কোটি ৪০ লাখ টাকা খোয়া যাওয়ার বিষয়টি ধরা পড়ে। পাশের ভবনের বাসিন্দা সোহেল সুড়ঙ্গ খুঁড়ে এই টাকা চুরি করে বলে র‌্যাব-পুলিশ ধারণা করে। ঘটনার পর থেকে সোহেল পলাতক ছিল। ওই ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে ৮ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার পাশাপাশি ব্যাংকের ব্যবস্থাপকসহ কয়েকজনকে আটক করে পুলিশ।
২৮ জানুয়ারি বিকালে কদমতলীর শ্যামপুর বালুর মাঠের একটি বাসায় অভিযান চালিয়ে কিশোরগঞ্জের রথখোলায় সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬০০ টাকাসহ ঘটনার প্রধান অভিযুক্ত হাবিব ওরফে সোহেল রানাকে কমান্ডো স্টাইলে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় সোহেলকে আশ্রয় দেওয়ায় তার সহযোগী ইদ্রিসকে আটক করা হয়। ব্যাংক থেকে টাকা লুট করার পর টাকা নিয়ে এসে সে ওই বাসায় অবস্থান করছিল। ২ বছর ধরে সোহেল ব্যাংকে ডাকাতি করার পরিকল্পনা করে। পূর্বপরিকল্পনা অনুযায়ী ড্রিল মেশিন দিয়ে ব্যাংকে ঢোকার সুড়ঙ্গ পথ তৈরি করা হয়।

 

এ জাতীয় আরও খবর

বিপিএলের ম্যাচ কবে কখন কোথায়, দেখে নিন

রংপুরের পীরগাছায় মুক্তিপণ না পেয়ে শিশুকে হত্যা, দুই আসামির আমৃত্যু কারাদন্ড

করোনায় আরও ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯

ব্রাহ্মণবাড়িয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

প্রথম দিনেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি

পাথরঘাটায় টিকা নিয়ে ১০ শিক্ষার্থী অসুস্থ

প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে টাকা দাবি, নির্বাচন কর্মকর্তাকে অব্যাহতি

বাংলাদেশ ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল

ডমিঙ্গোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি

‘সরকারি কর্মচারীদের আচরণে যেন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয়’

বাংলাদেশের চাকরি ছেড়ে পাকিস্তানে গিবসন

দেশটাকে নিয়ে আজ ভাগ বাটোয়ারার হাট বসেছে : রিজভী