বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী ব্যাংক ডাকাতির প্ররোচণাকারীকে আটক করেছে র‌্যাব

bankকিশোরগঞ্জের সোনালী ব্যাংকের একটি শাখা থেকে অভিনব কায়দায় টাকা লুটের ঘটনার মূল পরিকল্পনাকারী সিরাজকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর গোয়েন্দাদল। শনিবার ভোররাতে ভৈরবের একটি বাসা থেকে তাকে আটক করা হয়। সিরাজ টাকা লুটকারী সোহেলের মামা শ্বশুর। সোহেল গ্রেপ্তার হওয়ার পর জিজ্ঞাসাবাদে সিরাজের নাম পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করে। তার পর থেকে র‌্যাব তাকে আটক করার জন্য অভিযান চালিয়ে যাচ্ছিল।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক এ টি এম হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এ কে এম হাবীবুর রহমান জানান, সিরাজকে ঢাকায় নিয়ে আনা হচ্ছে। পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।
উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি দুপুরে কিশোরগঞ্জের রথখোলা এলাকায় সোনালী ব্যাংক থেকে ১৬ কোটি ৪০ লাখ টাকা খোয়া যাওয়ার বিষয়টি ধরা পড়ে। পাশের ভবনের বাসিন্দা সোহেল সুড়ঙ্গ খুঁড়ে এই টাকা চুরি করে বলে র‌্যাব-পুলিশ ধারণা করে। ঘটনার পর থেকে সোহেল পলাতক ছিল। ওই ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে ৮ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার পাশাপাশি ব্যাংকের ব্যবস্থাপকসহ কয়েকজনকে আটক করে পুলিশ।
২৮ জানুয়ারি বিকালে কদমতলীর শ্যামপুর বালুর মাঠের একটি বাসায় অভিযান চালিয়ে কিশোরগঞ্জের রথখোলায় সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬০০ টাকাসহ ঘটনার প্রধান অভিযুক্ত হাবিব ওরফে সোহেল রানাকে কমান্ডো স্টাইলে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় সোহেলকে আশ্রয় দেওয়ায় তার সহযোগী ইদ্রিসকে আটক করা হয়। ব্যাংক থেকে টাকা লুট করার পর টাকা নিয়ে এসে সে ওই বাসায় অবস্থান করছিল। ২ বছর ধরে সোহেল ব্যাংকে ডাকাতি করার পরিকল্পনা করে। পূর্বপরিকল্পনা অনুযায়ী ড্রিল মেশিন দিয়ে ব্যাংকে ঢোকার সুড়ঙ্গ পথ তৈরি করা হয়।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ