শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যে চারটি কথা বয়ফ্রেন্ডকে কখনো বলবেন না

Boy Fকোনো ছেলেবন্ধুর সাথে সম্পর্কে জড়িয়েছেন। ভালো কথা। সম্পর্কের ক্ষেত্রে চিনে রাখুন দুজনের নির্দিষ্ট গণ্ডি। এটা কেবল সম্পর্ককে দৃঢ়ই করবে না, আপনার নিজস্বতাও বজায় থাকবে। তা ছাড়া প্রত্যেকের জীবনে এমন কিছু অভিজ্ঞতা আছে যা কেবলমাত্র তার নিজস্ব। জেনে নিন ছেলে বন্ধুর সাথে কোনো বিষয়গুলো একদমই শেয়ার করবেন না সে ব্যাপারে কয়েকটি নির্দেশনা:

১. আপনার মেয়ে বন্ধুদের সম্পর্কে গোপনীয়তা বজায় রাখুন : মেয়ে হিসেবে আপনার মেয়েবন্ধু থাকতেই পারে। তবে তার বিষয়টি আপনার ছেলেবন্ধুর কাছে গোপন রাখাই ভাল। বিশেষ করে তার কোনো বিশেষ গুণাগুণ। মনে রাখবেন আপনার ছেলেবন্ধু আপনার ওপরই নির্ভর করতে চায়। চায় আপনিও তার বিশ্বাসের মর্যাদা দিন। সুতরাং আপনিই সেরা মেয়ে- এ বিশ্বাসটি অটুট রাখার চেষ্টা করুন।
২. পাসওয়ার্ড শেয়ার করবেন না : আপনার ছেলে বন্ধুকে যত বিশ্বাসই করুন না কেন কিংবা যত বেশি ভালবাসুন না কেন, কখনো তাকে আপনার মেইল, ফেসবুক বা অন্য কোনো পাসওয়ার্ড দেবেন না। প্রাইভেসির প্রতি সম্মান সম্পর্ককে দৃঢ় করে।
৩. ছেলে বন্ধুর পরিবার সম্পর্কে আপনার অপছন্দ গোপন রাখুন : আপনার বন্ধুর পরিবার সম্পর্কে আপনার অপছন্দ থাকতেই পারে। তবে তা আপনার নিজের মধ্যেই রাখুন। এমনকি আপনার অন্য বন্ধু-বান্ধবদের কাছেও তা প্রকাশ করবেন না। এমন হতে পারে- আপনি হয়তো এমন কোনো মেয়েকে জানেন, যার কাছে তার ছেলে বন্ধুর মা কিংবা বোন ভীষণ অপছন্দের। হতে পারে আপনি ওই মেয়ের যুক্তির সাথে একমত। তবু তা আপনার ছেলেবন্ধুর সাথে শেয়ার করবেন না।
৪. আপনার অতীত সম্পর্কে বিস্তারিত বলবেন না : নতুন ছেলেবন্ধুকে আপনি আপনার আগের ছেলেবন্ধু সম্পর্কে বলতে চান- ভালো কথা। তবে খেয়াল রাখবেন যেন সবকিছুই তাকে বলে না ফেলেন। কিছু বিষয় গোপন রাখবেন। মনে রাখবেন প্রত্যেক মানুষের এমন কিছু ব্যক্তিগত অভিজ্ঞতা থাকে যা তার কাছে অমূল্য সম্পদ। প্রকাশ করা মানে সেই সম্পদকে হাতছাড়া করা। এর মানে এই নয় যে- আপনি তার সঙ্গে প্রতারণা করছেন। বরং আপনি এটাই চান যে, কোনো অপ্রাসঙ্গিক কিংবা অপ্রয়োজনীয় বিষয়ের অবতারণা না হোক।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা