মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আশুগঞ্জে মেঘনার তীর থেকে সরানো হয়নি অবৈধ জেটি

Ashuganj-ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মেঘনা নদীর তীর দখল করে গড়ে ওঠা নির্মাণাধীন অবৈধ জেটি সোমবার পর্যন্ত সরানো হয়নি।
 
গত ১৩ ফেব্রুয়ারি এক সপ্তাহের মধ্যে জেটি সরিয়ে নিতে উচ্চ আদালত নির্দেশ দিলেও তা মানা হচ্ছে না। উপরন্তু নির্মাণাধীন জায়গাতে জেটি রাখতে নানা ধরনের অপতৎপরতা চালানো হচ্ছে।
 
আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম ফারুক জানান, উচ্চ আদালতের নির্দেশনার বিষয়টি তিনি পত্রিকায় দেখেছেন। তবে অফিসিয়ালি কোনো আদেশ না আসায় ব্যবস্থা নিতে পারছেন না।
 
স্থানীয়রা জানান, আশুগঞ্জে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য পণ্য পরিবহনের দায়িত্ব পায় কনভেয়ার লজিস্টিক নামে একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানটি অনুমতি না নিয়ে আশুগঞ্জ পূর্ব বাজার সংলগ্ন ধানের গালা এলাকায় মেঘনার কিছু অংশ ও তীর দখল করে পণ্য পরিবহনের জন্য জেটি নির্মাণ করে।
 
এ নিয়ে দেশের জনপ্রিয় ওয়েবপোর্টাল বাংলানিউজে সচিত্র সংবাদ প্রকাশিত হয়। পরে এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ১৩ ফেব্রুয়ারি ওই জেটি অপসারণের নির্দেশ দেন উচ্চ আদালত।

জেটি নির্মাণের জায়গাটি ইজারা নেওয়া প্রতিষ্ঠানের দায়ের করা মামলার প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার জেষ্ঠ্য সহকারী জজ আদ‍ালত স্থিতাবস্থার নির্দেশ দেন। তবে ওই নির্দেশ উপেক্ষা করে জেটি নির্মাণ অব্যাহত রাখা হয়।
 
কনভেয়ার লজিস্টিকের চেয়ারম্যান কবির আহমেদের মোবাইল ফোনে সোমবার সন্ধ্যায় কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে পরে কথা বলবেন বলে লাইন কেটে দেন।

এ জাতীয় আরও খবর