মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বার্সেলোনার গোল উত্সব, নতুন উচ্চতায় মেসি

53003a3a38d5a-barcelona_Imageইনজুরির কবলে পড়ে মাত্র কিছুদিন ছিলেন মাঠের বাইরে। এরই মধ্যে শুরু হয়েছিল নানা সমালোচনা। লিওনেল মেসি নাকি ফুটবলের প্রতি ভালোবাসাই হারিয়ে ফেলছেন, এমন কথাও বলেছিলেন কেউ কেউ। কিন্তু সব সমালোচনার জবাব মাঠের পারফরম্যান্স দিয়ে বেশ ভালোমতোই দিচ্ছেন আর্জেন্টাইন তারকা। ন্যু ক্যাম্পে রায়ো ভায়েকানোর বিপক্ষে জোড়া গোল করে আবারও সেই দাপুটে ফর্মে ফেরার ইঙ্গিতই যেন দিচ্ছেন বার্সেলোনার প্রাণভোমরা। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে গোল করেছেন নেইমারও। তাঁদের সঙ্গে বার্সার গোল উত্সবে যোগ দিয়েছিলেন পেদ্রো, আদ্রিয়ানো, সানচেজরাও।

ফলাফল: ভায়েকানোর বিপক্ষে বার্সেলোনার ৬-০ গোলের বিশাল জয়।



গতকাল জোড়া গোল করে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন মেসি। ছাড়িয়ে গেছেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানোকে। লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় মেসির নামটা এখন আছে সাবেক এই আর্জেন্টাইন ফুটবলারের ওপরে। লা লিগায় ২২৭টি গোল করতে ডি স্টেফানোকে খেলতে হয়েছিল ৩২৯টি ম্যাচ। লিওনেল মেসি সেই ২২৭টি গোল করতে খেললেন মাত্র ২৬৩টি ম্যাচ। ২২৮ গোল নিয়ে মেসি এখন আছেন রাউলের পাশে। সামনে আছেন শুধু হুগো সানচেজ (২৩৪) আর তেলমো জারা (২৫১)।



খেলা শুরুর পর পরই, মাত্র দুই মিনিটের মাথায় ভায়েকানোর জালে বল জড়িয়েছিলেন আদ্রিয়ানো। ৩৬ মিনিটে নিজের প্রথম গোলটি করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। প্রথমার্ধটা ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই শেষ করে কাতালানরা। দ্বিতীয়ার্ধে জেরার্ডো মার্টিনোর শিষ্যদের যেন পেয়ে বসে গোল করার নেশা। ৫৩ ও ৫৬ মিনিটে আরও দুটি গোল করে বসেন সানচেজ ও পেদ্রো। ৬৮ মিনিটে মেসি করেন নিজের দ্বিতীয় গোলটি। আর নেইমারও নিজের প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখার জন্যই যেন ৮৯ মিনিটে আরও একবার বল জড়িয়ে দেন ভায়েকানোর জালে। ৬২ মিনিটে পেদ্রোর বদলি হিসেবে মাঠে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান তারকা।



স্প্যানিশ লিগের অপর ম্যাচে ভায়াদোলিদের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২৪ ম্যাচ শেষে ৬০ পয়েন্ট নিয়ে তারাও বেশ ভালোভাবেই টিকে আছে শিরোপা জয়ের লড়াইয়ে। আজ গেটাফের বিপক্ষে জয় পেলে রিয়াল মাদ্রিদের ঝুলিতেও জমা হবে ৬০ পয়েন্ট। তবে গোল ব্যবধানে দুই মাদ্রিদের চেয়ে কিছুটা এগিয়েই আছে বার্সেলোনা।— রয়টার্স

এ জাতীয় আরও খবর

জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ

প্রকাশ্যে চিত্রনায়িকা বুবলীর বেবি বাম্পের ছবি

চোখ ওঠা রোগীদের যে নির্দেশনা দিলো বিমানবন্দর

সেই মরিয়ম ও পরিবারের সদস্যদের গ্রেপ্তার দাবি

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৭ ধাপ উন্নতি ফারজানার

করতোয়ায় নৌকাডুবিতে মৃত্যু বেড়ে ৬৮, নিখোঁজ ৫

বাজিমাৎ করতে আসছে ‘পন্নিইন সেলভান’

ইরানে নারীর পোশাকের স্বাধীনতার দাবিতে বিক্ষোভে নিহত বেড়ে ৭৬

নিজের জন্য নয়, জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করেন প্রধানমন্ত্রী: কাদের

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

বৈশ্বিক সংকট নিয়ে বিএনপি ফায়দা লুটতে চায়: কাদের

বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ: প্রধানমন্ত্রী