রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

অল্প সময়ের মধ্যে দাম কমবে ইন্টারনেটের

52fb606a2401e-1খুব অল্প সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমানোর বিষয়ে দেশবাসীকে সুখবর দিতে পারবেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের  তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।



জুনাইদ আহমেদ বলেন, ‘ইন্টারনেটের দাম কমাতে আন্তরিকভাবে কাজ করছি। সাধারণ মানুষের হাতের নাগালে ইন্টারনেট আনতে আমরা আন্তরিক।’ তিনি বলেন, ‘আমরা প্রথম দিন থেকেই এটা নিয়ে কাজ শুরু করেছি। অতীতেও মাননীয় প্রধানমন্ত্রী আন্তরিক হয়ে ইন্টারনেটের দাম কমিয়ে এনেছেন। আমরা এখনো খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছি।

জুনাইদ আহমেদ আরও জানিয়েছেন, সবাইকে ইন্টারনেটের সুবিধার মধ্যে আনতে না পারলে তথ্যপ্রযুক্তির উন্নয়নের ক্ষেত্রে লাভ হবে না। ইন্টারনেটের দাম কমালে উন্নয়নের গতি সঞ্চার হবে। এ ছাড়াও দুর্নীতি কমাতে হলে আইসিটির সর্বাত্মক ব্যবহার নিশ্চিত করতে হবে।

ইন্টারনেটের দাম কমানো প্রসঙ্গে জুনাইদ আহমেদ আরও জানিয়েছেন, ‘আমরা আশা করছি, এ রকমভাবে আপনাদের (সাংবাদিক) আবারও ডাকব এবং একটা খুশির সংবাদ, একটা আনন্দের সংবাদ আমরা দেশবাসীকে অল্প সময়ের মধ্যে দিতে পারব।’ ইন্টারনেটের দাম কমাতে পারলে আমাদের অধিকাংশ ইন্টারনেট গ্রাহক অর্থাত্ তরুণ প্রজন্ম এগিয়ে যাবে বলেও মত প্রকাশ করেছেন তিনি।

প্রসঙ্গত, ১০ ফেব্রুয়ারি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়কে একীভূত করে একটি নতুন মন্ত্রণালয় গঠন করেছে সরকার। একীভূত এই দপ্তর ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় নামে কার্যক্রম শুরু। এর আওতায় রয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ নামে দুটি বিভাগ। এর আগে এই দুটি মন্ত্রণালয় আলাদা ছিল।

একীভূত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে বর্তমান সরকারের সময়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জানান জুনাইদ আহমেদ। অবকাঠামো উন্নয়ন, দক্ষ জনবল তৈরিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার প্রভৃতি প্রসঙ্গে মত বিনিময় করেন তিনি। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটরিয়ামে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের সদস্য ও বিভিন্ন সংবাদমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

এক মাসের আগে কমছে না জ্বালানি তেলের দাম, ইঙ্গিত প্রতিমন্ত্রীর

গোপন ছবি দিয়ে সাবেক স্ত্রীকে ‘ব্ল্যাকমেইল করছেন’ হিরো আলম

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!

ডিমের হালি ৭০ টাকা!

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত : আইনমন্ত্রী

সিসিএর গবেষণা : নারীরা বেশি পর্নোগ্রাফির শিকার, পুরুষেরা হ্যাকিংয়ের

পুলিশের গাড়িতে তেল বরাদ্দ কমেছে

ক্ষমতায় গেলে কুইক রেন্টাল ও বিদ্যুৎ খাতে আইন বাতিল করবে বিএনপি

হলিউড অভিনেত্রী অ্যান হেচে আর নেই

কাজের কথা বলে ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ, খুবি শিক্ষার্থী কারাগারে

‘পররাষ্ট্রমন্ত্রী দেশবাসীর কাছে কৌতুক অভিনেতায় পরিণত হয়েছেন’

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!