বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আইপিএল নিলাম শুরু

IPLইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ‘বাণিজ্যিক’ টুর্নামেন্টটির সপ্তম আসরের নিলাম শুরু হয়েছে। দুই দিনের এই নিলাম বাংলাদেশের সময় সকাল সাড়ে নয়টায় শুরু হয়।

নিলাম নিয়ে বরাবরের মতোই বিরাজ করছে জল্পনা-কল্পনা। কার দর কতো উঠছে। কে কাকে ছাপিয়ে যাচ্ছে। নতুন মুখ কে এসব নিয়েই তুমুল ঝড়।

এবারে দরটা সম্ভবত সবচেয়ে বেশি উঠতে যাচ্ছে অ্যান্ডারসনের। বছরের শুরুতে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে চাহিদার সবচেয়ে বড় পাত্রতে পরিণত হয়েছেন তিনি।

অ্যান্ডারসন বলেন, “নিলামের আগে কী হয় কিংবা পরে কী হয়, সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই। তবে এটা বুঝতে পারছি, টুর্নামেন্টটা কিছুটা সার্কাস, কিছুটা ক্রিকেট। ভালো লাগছে আইপিএল সার্কাসের অংশ হতে পেরে।”

নিজের দামটা আকাশ ছুঁয়ে ফেলার সম্ভাবনায় উত্তেজনা লুকিয়ে রাখতে পারেননি এ কিউই অলরাউন্ডার। তিনি বলেন, “ভারতের এই সফরের শুরুতে আইপিএল নিলাম নিয়ে খুব একটা ভাবিনি। তবে একই সঙ্গে এটাও বলতে হবে, একটা সময় ব্যাপারটা মাথায় এসেই যায়। নিশ্চিতভাবে এ নিলাম নিয়ে আমি বেশ উত্তেজিত। সুযোগ পেলে ভারতে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি।”

অ্যান্ডারসন ছাড়াও ফ্র্যাঞ্চাইজিদের তালিকায় সবার ওপরে থাকবেন কেভিন পিটারসেন ও মিচেল জনসন। জাতীয় দল ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শেষ হয়ে যাওয়া কেপি টুর্নামেন্টের পুরো সময় খেলতে পারবেন বলে চাহিদা এক প্রকার বেড়েই আছে ফ্র্যাঞ্চাইজিদের। অন্যদিকে অ্যাশেজে গতির ঝড়ে ইংল্যান্ডকে উড়িয়ে দেয়া জনসনকে শেষ পর্যন্ত দলে নেয়ার চেষ্টা করবে সবাই। সঙ্গে অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, জর্জ বেইলিদের দিকেও থাকবে তীক্ষè নজর। এবারের নিলামে উঠছেন চার ক্রিকেটার- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ ও সোহাগ গাজী।

দশটি দেশের মোট ২৩৩ জন খেলোয়াড়কে তোলা হচ্ছে নিলামে। পাকিস্তান বাদে বাকি নয়টি টেস্ট খেলুড়ে দেশেরই প্রতিনিধি থাকছেন এখানে। নতুন বার্তা