শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আইপিএল নিলাম শুরু

IPLইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ‘বাণিজ্যিক’ টুর্নামেন্টটির সপ্তম আসরের নিলাম শুরু হয়েছে। দুই দিনের এই নিলাম বাংলাদেশের সময় সকাল সাড়ে নয়টায় শুরু হয়।

নিলাম নিয়ে বরাবরের মতোই বিরাজ করছে জল্পনা-কল্পনা। কার দর কতো উঠছে। কে কাকে ছাপিয়ে যাচ্ছে। নতুন মুখ কে এসব নিয়েই তুমুল ঝড়।

এবারে দরটা সম্ভবত সবচেয়ে বেশি উঠতে যাচ্ছে অ্যান্ডারসনের। বছরের শুরুতে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে চাহিদার সবচেয়ে বড় পাত্রতে পরিণত হয়েছেন তিনি।

অ্যান্ডারসন বলেন, “নিলামের আগে কী হয় কিংবা পরে কী হয়, সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই। তবে এটা বুঝতে পারছি, টুর্নামেন্টটা কিছুটা সার্কাস, কিছুটা ক্রিকেট। ভালো লাগছে আইপিএল সার্কাসের অংশ হতে পেরে।”

নিজের দামটা আকাশ ছুঁয়ে ফেলার সম্ভাবনায় উত্তেজনা লুকিয়ে রাখতে পারেননি এ কিউই অলরাউন্ডার। তিনি বলেন, “ভারতের এই সফরের শুরুতে আইপিএল নিলাম নিয়ে খুব একটা ভাবিনি। তবে একই সঙ্গে এটাও বলতে হবে, একটা সময় ব্যাপারটা মাথায় এসেই যায়। নিশ্চিতভাবে এ নিলাম নিয়ে আমি বেশ উত্তেজিত। সুযোগ পেলে ভারতে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি।”

অ্যান্ডারসন ছাড়াও ফ্র্যাঞ্চাইজিদের তালিকায় সবার ওপরে থাকবেন কেভিন পিটারসেন ও মিচেল জনসন। জাতীয় দল ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শেষ হয়ে যাওয়া কেপি টুর্নামেন্টের পুরো সময় খেলতে পারবেন বলে চাহিদা এক প্রকার বেড়েই আছে ফ্র্যাঞ্চাইজিদের। অন্যদিকে অ্যাশেজে গতির ঝড়ে ইংল্যান্ডকে উড়িয়ে দেয়া জনসনকে শেষ পর্যন্ত দলে নেয়ার চেষ্টা করবে সবাই। সঙ্গে অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, জর্জ বেইলিদের দিকেও থাকবে তীক্ষè নজর। এবারের নিলামে উঠছেন চার ক্রিকেটার- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ ও সোহাগ গাজী।

দশটি দেশের মোট ২৩৩ জন খেলোয়াড়কে তোলা হচ্ছে নিলামে। পাকিস্তান বাদে বাকি নয়টি টেস্ট খেলুড়ে দেশেরই প্রতিনিধি থাকছেন এখানে। নতুন বার্তা

 

এ জাতীয় আরও খবর

যেসব নিয়ম মানলে ঠিকমতো খাবে আপনার শিশু

শামি কাবাব এর সহজ রেসিপি

নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্রে আসতে চায় না: ইলিয়াস কাঞ্চ

জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী মিট লোফ আর নেই

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ফেরত যুবক করোনা পজেটিভ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সবই খোলা, বন্ধ শুধু স্কুল-কলেজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ৬৫ লাখ টাকার ক্যাবল চুরি

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

অফিস-আদালতে অর্ধেক লোকবলের প্রজ্ঞাপন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

মিরপুরে অন্তত মাঝারি স্কোরের প্রত্যাশা বিসিবির