মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সেমির আগে ঝামেলায় শেখ জামাল

52f9cc3a56e99-Sheikh-Jamal-imageআর কিছুক্ষণ বাদেই আইএফএ শিল্ডের সেমিফাইনালে ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে বাংলাদেশের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু সেমির মহারণে নামার আগের দিন কাল সোমবার অনুশীলনে নানাভাবেই ব্যাঘাত ঘটেছে বাংলাদেশের ফেডারেশন কাপজয়ী দলটির। আজকের ম্যাচের ভ্যেনু কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে (সল্টলেক স্টেডিয়াম) অনুশীলন করতে গিয়ে শেখ জামালের খেলোয়াড় কর্মকর্তারা দেখেন সেখানে অনুশীলন করছে অন্য একটি দল।

একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় আমন্ত্রিত দলের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলন নিয়ে এ ধরনের যন্ত্রণায় পড়তে হবে, সেটা শেখ জামালের খেলোয়াড় ও কর্মকর্তাদের কাছে ছিল ভাবনাতীত বিষয়। ভারতীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (আইএফএ) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অপেশাদার সিদ্ধান্তের কারণেই নাকি এই দুর্ভোগ পোহাতে হয়েছে ঢাকার ধানমন্ডির ক্লাবটিকে।

যুবভারতীতে কাল শেখ জামালের জন্য বরাদ্দকৃত সময়ে যে দলটি অনুশীলন করছিল তারাও আজ আইএফএ শিল্ডের দ্বিতীয় সেমির প্রতিদ্বন্দ্বি দল ইউনাইটেড স্পোর্টস। মাত্র আধ ঘন্টার ব্যবধানে দুটো দলের অনুশীলনের সময় ঠিক করাতেই সমস্যা তৈরি হয়েছে বলে জানা যায়।

এদিকে, সেমির আগের দিন অনুশীলন মাঠ নিয়ে ঝামেলায় মহা বিরক্ত শেখ জামাল কোজ জোসেফ আফুসি ও ম্যানেজার আবদুল গাফ্ফার। এর আগেও শেখ জামালকে একটি এবড়োখেবড়ো মাঠে অনুশীলনে পাঠানো হয়েছিল বলে কলকাতার একটি পত্রিকার কাছে অভিযোগ করেছেন গাফ্ফার। তিনি আইএফএকে একটি অপেশাদার সংগঠন হিসেবেও অভিহিত করেন।

কোচ আফুসি ফাইনালে উঠেই এই হেনস্তার জবাব দেওয়ার প্রত্যায় ব্যক্ত করেছেন, ‘ইস্টবেঙ্গল ভালো দল। তবে ওদের দুর্বলতাগুলোও আমার ভালোই জানা। অনুশীলনে ব্যাঘাত হলেও ইস্টবেঙ্গলকে হারিয়ে ফাইনালে যেতে আমার দল তৈরি।’

এদিকে, শেখ জামাল ক্লাবকে উত্সাহ দিতে ইতিমধ্যেই কলকাতা পৌঁছেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা।

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা