মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরুল-শামসুরে লড়াইয়ের ভিত

52f329bf9ff0e-Shamsur-Rahman---Imrul-runing-1চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের সকালটা দারুণভাবেই পার করলো বাংলাদেশ। নির্দিষ্ট করে বললে ইমরুল কায়েস আর শামসুর রহমান। একজন দীর্ঘ দিন পরে টেস্ট খেলতে নেমেছেন, আরও একজন খেলছেন মাত্র তাঁর দ্বিতীয় টেস্ট। কিন্তু এরই মধ্যে এই দুই ব্যাটসম্যান গড়েছেন টেস্টে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় উইকেটে সেরা জুটিটি। ২০১ রানের অবিচ্ছিন্ন এই জুটি পেছনে ফেলেছে ২০১০ সালে মিরপুরে ভারতের বিপক্ষে তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকীর ২০০ রানের জুটি। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ওই ২০১-ই। ইমরুল ৯১ আর শামসুর ৯৩ রানে অপরাজিত আছেন।

শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে ৫৮৭ রান তোলার পর কাল চা বিরতির পরপরই ব্যাটিয়ে নেমেছিল বাংলাদেশ। কিন্তু তামিম ইকবাল ইনিংসের চতুর্থ বলেই সুরাঙ্গা লাকমলের বলে বোল্ড হয়ে দুঃস্বপ্নের ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এর পরেই ইমরুল কায়েস আর শামসুর রহমান নিজেদের ব্যাটিং পারদর্শীতার প্রয়োগ ঘটিয়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে গড়ে দিয়েছেন লড়াইয়ের ভিত। সেই ভিতের ওপর দাঁড়িয়েই বাংলাদেশ এই মুহূর্তে স্বপ্ন দেখছে চট্টগ্রাম টেস্টে লংকান বাহিনীকে ব্যাকফুটে ঠেলে দেওয়ার।

এখনো ৩৮৬ রানের বোঝা রয়ে গেছে বাংলাদেশের কাঁধে। দ্বিতীয় উইকেটে ইমরুল আর শামসুরের ব্যাটিং আশা জাগালেও যেতে হবে এখনো বহুদূর। সেই পথে মসৃণভাবে হেঁটে যাওয়ার ওপরই আসলে এই মুহূর্তে নির্ভর করছে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের ভাগ্য।

ফলোঅন এড়াতেই যে বাকী এখনো ১৬৯ রান!  

এ জাতীয় আরও খবর

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

গরমের সংবাদ পড়ার সময় গরমেই অজ্ঞান উপস্থাপিকা!

‘বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী চীন’

৪ মে থে‌কে বাড়বে ট্রেনের ভাড়া

বাসাবাড়িতে মশার লার্ভা পেলে ২৭ এপ্রিলের পর জেল-জরিমানা: মেয়র আতিক