বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সরাইলে ট্রান্সফরমার চোর চক্রের দুই হোতা গ্রেপ্তার

sarailnewsbbb_48506_13575 copyসরাইলে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের প্রধান দুই হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে অভিযান চালিয়ে উপজেলার বাড়িউড়া ও গুনারা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, সম্প্রতি সরাইল উপজেলার বিভিন্ন বোরো স্কীম থেকে ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। গত ২০ দিনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৮টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এতে উপজেলায় বোরো আবাদে দেখা দিয়েছে চরম উৎকন্ঠা। এনিয়ে থানায় মামলাও হয়েছে একাধিক। এরপর পুলিশ অভিযানে নামে। গত সোমবার ভোরে সরাইল থানার উপপরিদর্শক মোঃ ইশতিয়াকের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে আব্দুল অহাব ওরফে এমতা পাগল (২২) ও ইকবাল মিয়াকে (২৪) গ্রেপ্তার করে। অহাব সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর গ্রামের আর ইকবাল সরাইল উপজেলার গুনারা গ্রামের বাসিন্দা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ট্রান্সফরমার চুরি, ছিনতাই ও ডাকাতিসহ অর্ধ অর্ধডজন মামলা রয়েছে। এরা দু’জনই মহাসড়কের দূর্ধর্ষ ডাকাত ও পেশাদার ট্রান্সফরমার চোর। গত বছর রাতে মহাসড়কে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় পুলিশের গুলিতে আহত হয়েছিল ডাকাত ইকবাল। তার ঘাড়ের নীচে এখনো গুলির চিহ্ন রয়েছে। তারা ট্রান্সফরমার চুরির সাথে সম্পৃক্ততা স্বীকার করেছে।
সরাইল থানার ওসি মো.আলী আরশাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ট্রান্সফরমার চুরির সাথে জগিত থাকার কথা স্বীকার করেছে। তবে তারাই ট্রান্সফরমার চুরির মুল হোতা বলে জানা গেছে। তাদেরকে আগামীকাল (আজ মঙ্গলবার) আদালতে সোপর্দ করা হবে।