মঙ্গলবার, ২৮শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ১৩ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

সরাইলে ট্রান্সফরমার চোর চক্রের দুই হোতা গ্রেপ্তার

sarailnewsbbb_48506_13575 copyসরাইলে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের প্রধান দুই হোতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে অভিযান চালিয়ে উপজেলার বাড়িউড়া ও গুনারা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, সম্প্রতি সরাইল উপজেলার বিভিন্ন বোরো স্কীম থেকে ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। গত ২০ দিনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৮টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এতে উপজেলায় বোরো আবাদে দেখা দিয়েছে চরম উৎকন্ঠা। এনিয়ে থানায় মামলাও হয়েছে একাধিক। এরপর পুলিশ অভিযানে নামে। গত সোমবার ভোরে সরাইল থানার উপপরিদর্শক মোঃ ইশতিয়াকের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে আব্দুল অহাব ওরফে এমতা পাগল (২২) ও ইকবাল মিয়াকে (২৪) গ্রেপ্তার করে। অহাব সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর গ্রামের আর ইকবাল সরাইল উপজেলার গুনারা গ্রামের বাসিন্দা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ট্রান্সফরমার চুরি, ছিনতাই ও ডাকাতিসহ অর্ধ অর্ধডজন মামলা রয়েছে। এরা দু’জনই মহাসড়কের দূর্ধর্ষ ডাকাত ও পেশাদার ট্রান্সফরমার চোর। গত বছর রাতে মহাসড়কে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় পুলিশের গুলিতে আহত হয়েছিল ডাকাত ইকবাল। তার ঘাড়ের নীচে এখনো গুলির চিহ্ন রয়েছে। তারা ট্রান্সফরমার চুরির সাথে সম্পৃক্ততা স্বীকার করেছে।
সরাইল থানার ওসি মো.আলী আরশাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ট্রান্সফরমার চুরির সাথে জগিত থাকার কথা স্বীকার করেছে। তবে তারাই ট্রান্সফরমার চুরির মুল হোতা বলে জানা গেছে। তাদেরকে আগামীকাল (আজ মঙ্গলবার) আদালতে সোপর্দ করা হবে।

এ জাতীয় আরও খবর

তারেককে অপছন্দকারীরা নির্বাচনে আসতে নতুন প্ল্যাটফর্ম তৈরি করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

এখনো সুষ্ঠু নির্বাচনের সুযোগ আছে : নজরুল ইসলাম

টাইব্রেকারে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ করে ফাইনালে জার্মানি

অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড

যুদ্ধাপরাধ : বাগেরহাটের ৭ জনের রায় বৃহস্পতিবার

প্রথম দিন শেষে টিকে থাকল বাংলাদেশ

৩০০ আসনেই কি নৌকার প্রার্থী, যা জানালেন ওবায়দুল কাদের

বিএনপি নির্বাচনে আসলে সময়ের মধ্যেই আসতে হবে : ইসি রাশেদা

রাশিয়া-ইউক্রেনে ঝড়ের তাণ্ডব, বিদ্যুৎবিচ্ছিন্ন ২০ লাখ মানুষ

সমঝোতা হলে জোটকে কিছু আসন ছেড়ে দেয়া হবে : কাদের

দুই কেন্দ্রীয় নেতাকে বহিষ্কার করলো বিএনপি

মুমিনুলের পর জয়ের বিদায়, টাইগারদের ছন্দপতন