বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

মাহাবুবসহ বিএনপির আরও ২ নেতা আটক

mah-2বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ(ডিবি)। এছাড়া পুলিশ বিরোধীদলীয় উপনেতা জয়নাল আবদীন ফারুক সহ সংসদ সদস্য হারুনুর রশীদ, নাজিম উদ্দীন আলম ও বিএনপি নেতা শিরীন সুলতানা, আশরাফউদ্দিন নিজামকে গ্রেফতার করে। এরপর বিএনপি নেতা ফজলুল হক মিলন ও নাজিম উদ্দীন আলমকে রেখে বিরোধীদলীয় উপনেতা জয়নাল আবদীন ফারুক, হারুনুর রশীদ, শিরীন সুলতানা ও আশরাফউদ্দিন নিজামকে ছেড়ে দেয় পুলিশ। পুলিশ বিএনপি নেতা ফজলুল হক মিলন ও নাজিম উদ্দীন আলমকে কাফরুল থানায় নিয়ে গেছে। বিএনপির এসব নেতাকে পুলিশ ডিওএইচ এলাকা থেকে আটক করে।

এদিকে মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী পেশাজীবী সমন্বয় পরিষদের এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন যোগ দিতে গেলে প্রেসক্লাবের ভিতরে অগ্রনী ব্যাংকের সামনে ওৎপেতে থাকা গোয়েন্দা পুলিশ তাকে আটক করে মিন্টু রোডে গোয়েন্দা বিভাগের কার্যালয়ে নিয়ে যায়।

বিএনপির মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দীন দিদার তার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, খন্দকার মাহবুব সম্প্রতি বিরোধী দলের চলমান আন্দোলনে আইনজীবীদের সমন্বয় কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়া তিনি বিএনপির প্রথম সারির ১৬ জন নেতাকে গ্রেফতার করার পর দলের পক্ষে একাধিক সংবাদ সম্মেলনও করেন।