শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মেয়েদের সাফল্য

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৫৮ হাজার ৯শত ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩ হাজার ৫শত ৭৮জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

জিপিএ-৫-পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ১৫৫১জন বালক এবং ২০২৭জন বালিকা।

uttara-rajuk-sm20131229172643ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১০ হাজার ৭শত ৩৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫- পেয়েছে  ৯৫৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৪৪৯ জন বালক এবং ৫০৯ জন বালিকা।

নবীনগর উপজেলায় ১১ হাজার ১শত ০৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৭৯০জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৩৩১ জন বালক এবং ৪৫৯ জন বালিকা।

কসবা উপজেলায় ৭ হাজার ৩শত ০৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩২৯ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৪৬ জন বালক এবং ১৮৩ জন বালিকা।

সরাইল উপজেলায় ৫ হাজার ৪শত ৫৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৪৭ জন শিক্ষার্থী । জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১০৩ জন বালক এবং ১৪৪ জন বালিকা।

বাঞ্ছারামপুর উপজেলায় ৬ হাজার ৪শত ৩৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৪৫৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৮১ জন বালক এবং ২৭২ জন বালিকা।

আখাউড়া উপজেলায় ৩ হাজার ৬শত ০৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৩৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৬৯ জন বালক এবং ৬৪ জন বালিকা।

নাসিরনগর উপজেলায় ৫ হাজার ৩শত ৯৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে  ৮৫জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৩৮ জন বালক এবং ৪৭ জন বালিকা।

আশুগঞ্জ উপজেলায় ৩ হাজার ৪শত ৬০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩০০ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৩৬ জন বালক এবং ১৬৪ জন বালিকা।

বিজয়নগর উপজেলায় ৫ হাজার ১শত ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৮৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৯৮ জন বালক এবং ১৮৫ জন বালিকা।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের