শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মেয়েদের সাফল্য

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৫৮ হাজার ৯শত ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩ হাজার ৫শত ৭৮জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

জিপিএ-৫-পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ১৫৫১জন বালক এবং ২০২৭জন বালিকা।

uttara-rajuk-sm20131229172643ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১০ হাজার ৭শত ৩৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫- পেয়েছে  ৯৫৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৪৪৯ জন বালক এবং ৫০৯ জন বালিকা।

নবীনগর উপজেলায় ১১ হাজার ১শত ০৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৭৯০জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৩৩১ জন বালক এবং ৪৫৯ জন বালিকা।

কসবা উপজেলায় ৭ হাজার ৩শত ০৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩২৯ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৪৬ জন বালক এবং ১৮৩ জন বালিকা।

সরাইল উপজেলায় ৫ হাজার ৪শত ৫৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৪৭ জন শিক্ষার্থী । জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১০৩ জন বালক এবং ১৪৪ জন বালিকা।

বাঞ্ছারামপুর উপজেলায় ৬ হাজার ৪শত ৩৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৪৫৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৮১ জন বালক এবং ২৭২ জন বালিকা।

আখাউড়া উপজেলায় ৩ হাজার ৬শত ০৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৩৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৬৯ জন বালক এবং ৬৪ জন বালিকা।

নাসিরনগর উপজেলায় ৫ হাজার ৩শত ৯৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে  ৮৫জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৩৮ জন বালক এবং ৪৭ জন বালিকা।

আশুগঞ্জ উপজেলায় ৩ হাজার ৪শত ৬০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩০০ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ১৩৬ জন বালক এবং ১৬৪ জন বালিকা।

বিজয়নগর উপজেলায় ৫ হাজার ১শত ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৮৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫-প্রাপ্তদের মধ্যে ৯৮ জন বালক এবং ১৮৫ জন বালিকা।

এ জাতীয় আরও খবর

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

‘নেতানিয়াহুকে গ্রেপ্তার’ দাবিতে বাংলাদেশের সমর্থন আছে

এমপি আনার হত্যায় ৮ দিনের রিমান্ডে তিন আসামি

আইনমন্ত্রী আনিসুল হক হাসপাতালে ভর্তি

ফাইনাল কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ

সরকার আজিজ ও বেনজীরের দুর্নীতির অংশীদার: দুদু

সাগরতলে ১৭ বিলিয়ন ডলারের ধনরত্ন

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘রেমাল’ প্রবল হয়ে আঘাত হানতে পারে রোববার সন্ধ্যায়

জিহাদকে নিয়ে আনারের দেহাংশের খোঁজ চলছে ভাঙ্গরে

এবার সোমালি জলদস্যুদের কবলে এমভি ব্যাসিলিস্ক

‘বাবার লাশের ছোট্ট টুকরো হলেও স্পর্শ করতে চাই’