শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

২৪ ডিসেম্বর শাপলা চত্বরে সমাবেশের সিদ্ধাšেত্ম এখনো অটল : হেফাজত

hafaztশনিবার রাজধানীর গুলশানে জামেয়া মাদানিয়া মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে হেফাজতের নায়েবে আমির নূর হোসাইন কাশেমী আগামী ২৪ ডিসেম্বর রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে মহাসমাবেশ সফল করার আহ্বান জানিয়েছেন।

মহাসমাবেশের দিন বিরোধী দলকে অবরোধ কর্মসূচি শিথিল করার পাশপাশি এতে সহযোগিতা দিতে সরকার এবং সরকারি দলসহ সংশ্লিষ্ট সব মহলের প্রতি আহ্বান জানিয়েছেন ধর্মীয় নেতাদের সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ।।

সরকার অনুমতি না দিলে অন্য কোনো কর্মসূচি দেয়া হবে কি না এমন প্রশ্নে কাশেমী বলেন, ‘পরবর্তী কর্মসূচির বিষয়ে আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবো। আনুষ্ঠানিকভাবে আপনাদের কাছে পরিষ্কার করবো।’

গত ৫ মে শাপলা চত্বরে সহিংসতার জন্য সরকারকে দায়ী করে তিনি বলেন, ‘রাতের আঁধারে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে আমাদের শাšিত্মপূর্ণ সমাবেশে সরকার আক্রমন চালিয়েছে। নিরীহ মুসল্লিদের হত্যা করেছে। বেঁচে যাওয়া অনেকেই আজীবন পঙ্গুত্ব বরণ করেছে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হেফাজতের যুগ্ম-মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, মহানগর যুগ্ম-আহ্বায়ক মাওলানা আবদুর রব ইউসুফী, ড. আবদুল কাদের, মুফতি মাহফুজুল হক, মুফতি তৈয়ব, মাওলানা আবুল হাসানাত, মাওলানা মহিউদ্দিন ইকরাম প্রমুখ।