বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে আরো ১৩ টেলিভিশন

cc১৩টি টেলিভিশন চ্যানেলের লাইসেন্স দিতে যাচ্ছে নির্বাচনকালীন সরকার। এই চ্যানেলগুলো লাইসেন্স পেলে এক লাখ ৫৪ হাজার বর্গ কিলোমিটারের এই দেশে টেলিভিশনের সংখ্যা দাঁড়াবে ৪০ টিতে।

লাইসেন্স পেতে যাওয়া ১৩টি প্রতিষ্ঠানের প্রধানদের তালিকায় একজন বর্তমান মন্ত্রী, মহাজোট সরকারের একজন সাবেক প্রতিমন্ত্রী, সরকারি দলের একাধিক সংসদ সদস্য এবং প্রধানমন্ত্রীর  একজন উপদেষ্টাও রয়েছেন। রয়েছে বসুন্ধরা গ্র“পের প্রধান আহমেদ আকবর সোবহানের ছেলে সায়েম সোবহানের নামও। মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

 

সূত্র জানায়, এরই মধ্যে ১৩টি প্রতিষ্ঠানকে লাইসেন্স দেয়ার প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে। সর্বশেষ পর্যায়ে তথ্য সচিবের দফতর থেকে মতামতসহ একটি সারসংক্ষেপ মন্ত্রীর দফতরে গেছে। সারসংক্ষেপে বলা হয়েছে, নির্বাচনকালীন সরকারের সময়ে লাইসেন্স প্রদান বিধিসম্মত ও যৌক্তিক কি-না এবং ভবিষ্যতে এ নিয়ে সমস্যা হবে কি-না বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া সমীচীন। তালিকায় আবেদনকারী প্রতিষ্ঠান প্রধানদের নামের পাশে তাদের পক্ষে সুপারিশকারীদের নামও লেখা রয়েছে।

 

নতুন টেলিভিশন চ্যানেলের লাইসেন্স পাওয়ার জন্য প্রক্রিয়াধীন ১৩টি প্রতিষ্ঠান হচ্ছে-গ্রিন মাল্টিমিডিয়া লিমিটেডের গ্রিন টিভি (চেয়ারম্যান গাজী গোলাম দস্তগীর; বন ও পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ সুপারিশকারী) ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্র“পের নিউজ টোয়েন্টিফোর (ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান), মিলেনিয়াম মিডিয়া লিমিটেডের তিতাস টিভি (ব্যবস্থাপনা পরিচালক ধানাদ ইসলাম দীপ্ত; সুপারিশকারী প্রতিমন্ত্রী ক্যাপ্টেন তাজ), ঢাকা বাংলা মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন লিমিটেডের ঢাকা বাংলা টেলিভিশন (ব্যবস্থাপনা পরিচালক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী), মিলেনিয়াম মাল্টিমিডিয়া প্রাইভেট লিমিটেডের মিলেনিয়াম টিভি (ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ; সুপারিশকারী মমতাজ বেগম এমপি), নিউজ অ্যান্ড ইমেজের নিউভিশন টিভি (প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ আলমগীর; সুপারিশকারী সুকুমার রঞ্জন এমপি), বারিন্দ মিডিয়া লিমিটেডের রেনেসাঁ টিভি (চেয়ারম্যান শাহরিয়ার আলম এমপি), রংধনু মিডিয়া লিমিটেডের রংধনু টিভি (ব্যবস্থাপনা পরিচালক এইচ এম ইব্রাহিম; সুপারিশকারী খালিদ মাহমুদ এমপি), বিএসবি ফাউন্ডেশনের ক্যামব্রিয়ান টেলিভিশন (চেয়ারম্যান লায়ন এম কে বাশার), জাদু মিডিয়া লিমিটেডের জাদু মিডিয়া টিভি (চেয়ারম্যান আনিসুল হক), মিডিয়া বাংলাদেশ লিমিটেডের আমার গান টিভি (চেয়ারম্যান তরুণ দে), ব্রডকাস্ট ওয়ার্ল্ড বাংলাদেশ লিমিটেডের চ্যানেল টোয়েন্টি ওয়ান (ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন কৌশিক) এবং এটিভি লিমিটেডের এটিভি (চেয়ারম্যান আব্বাস উল্লাহ)। একমাত্র চ্যানেল টোয়েন্টি ওয়ানের নামের পাশে কোনো সুপারিশকারীর নাম নেই এবং এটিভির নামের পাশে শুধু দচেয়ারম্যানবাড়িদ শব্দটি লেখা আছে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ