বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

একতরফা তফসিল ঘোষণায় দেশ সংঘাতের দিকে

Risviসংঘর্ষে দুইজন নিহত,


 দপ্তরের দাযিত্বপ্রাপ্ত বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করে দেশকে সংঘাত ও সহিংসতার দিকে ঠেলে দিয়েছে। এই তফসিল প্রত্যাখ্যান করে জনগণ সারাদেশে স্বতঃস্ফূর্ত ও সফলভাবে অবরোধ পালন করছে।

 

মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে রুহুল কবির রিজভী আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন।

 

তিনি বলেন, সরকারের নির্দেশে এই তফসিল ঘোষণার মাধ্যমে নির্বাচন কমিশন তাদের অভিভাবকত্ব হারিয়েছে। সরকার পুলিশ দিয়ে সারাদেশে গ্রেফতার ও হত্যা করে ১৮ দলীয় জোটের অবরোধ দমন করার চেষ্টা করছে।

 

তিনি, আরো বলেন ইতোমধ্যে সিরাজগঞ্জ ও কুমিল্লায় দুজন কর্মীকে হত্যা করা হয়েছে। কুমিল্লায় দেলায়ার নামে ছাত্রদল কর্মী ও সিরাজগঞ্জে শাকমান নামে বিএনপি কর্মী নিহত হয়েছেন।

 

আইন শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে রিজভী বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর সদ্যস্যদের আইনানুগ দায়িত্ব পালন করা উচিৎ। সরকারের পোটোয়া বাহিনী মতো করে কাজ করা উচিৎ নয়।

 

সারাদেশে অবরোধ কর্মসূচি দমন করতে যেখানেই বিএনপি ও ১৮ দলীয় জোটের কর্মীদের দেখছে সেখানেই নির্মমভাবে পুলিশ অত্যাচার চালাচ্ছে বলেও রিজভী অভিযোগ করেন। তিনি পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

তিনি বলেন, সংলাপের নামে সরকার তামাশা করছে। সরকার আšত্মরিকভাবে সংলাপের উদ্যোগ নেয়নি।

 

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ডিসেম্বর। ৫-৬ ডিসেম্বর হবে প্রার্থী বাছাই । প্রার্থিতা প্রত্যাহার করা যাবে  ১৩ ডিসেম্বর পর্যšত্ম। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৪ ডিসেম্বর। বাংলানিউজ