বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এরশাদের এসএমএস অনুরোধ

Arshad phoneকারো সাড়া না পেয়ে অবশেষে নিজে নিজেই জোট গঠন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেই জোটের নাম দিয়েছেন ‘যুক্ত ফ্রণ্ট’। যুক্ত ফ্রন্টে যোগ দিতে বেশ কিছু রাজনৈতিক দলের নেতাদের এসএমএস পাঠিয়ে অনুরোধ জানিয়েছেন তিনি।

জানা গেছে, আজ মঙ্গলবার ভোর ৬টার দিকে নিজের মোবাইল থেকে এই এসএমএসটি পাঠান জাপা চেয়ারম্যান। ইতিপূর্বে যাদের সঙ্গে জোট গঠনে আলোচনা হয়েছে তাদেরকেই এসএমএসটি পাঠান তিনি। এসএমএসে যুক্ত ফ্রন্টে যোগ দিতে তাদের আহবান জানানো হয়।

বিশেষ করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দকী, বিকল্প ধারার সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আসম আবদুর রবসহ আরো কয়েকজন নেতাকে এই এসএমএস পাঠান তিনি।

তবে এসব নেতারা ওই এসএমএসে ইতিবাচক কোনো সাড়া দেননি বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর বিকল্প ধারার সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর বাসায় তার সঙ্গে বৈঠক করেন হুসেইন মুহম্মদ এরশাদ। বৈঠকে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী প্রমুখ। ভিন্নধারার একটি রাজনৈতিক জোট গঠনের চেষ্টার প্রক্রিয়া হিসাবে ওই বৈঠক করা হয়।

এরপরে আরো কয়েক দফা এ নিয়ে বৈঠক হলেও জোট গঠনে কারো থেকে তেমন ইতিবাচক সাড়া পাননি এরশাদ।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই সরকারের বিরুদ্ধে গলা ফাটিয়ে বক্তব্য দিয়ে আসছিলেন এরশাদ। ‘আওয়ামী লীগের সঙ্গে বেহেস্তেও যাব না, তাদের অধীনে নির্বাচনে যাব না, সর্বদলীয় সরকারে যোগ দেব না এটাই ফাইনাল’- এসব বক্তব্য দিয়ে রাজনীতির মাঠ গরম করেছেন তিনি। কিন্তু সর্বশেষ আওয়ামী লীগের অধীনে নির্বাচন করা ও সর্বদলীয় সরকারে যোগ দিয়ে দেশ-বিদেশে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি। কেবল সাধারণ মানুষই নয় খোদ তার দলের নেতাকর্মীরাও প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন এরশাদের কথার কোনো ঠিক নেই।

এ জাতীয় আরও খবর