বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদত্যাগপত্র জমা দিলেন মন্ত্রীরা


Ministerনির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের অংশ হিসেবে মন্ত্রিসভার বৈঠকে পদত্যাগপত্র জমা দিয়েছেন বেশ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী। কয়েকদিন আগেই মন্ত্রীদের পদত্যাগপত্র জমা দেয়া শুরু হয়। মন্ত্রিসভার বাকি সদস্যরাও সোমবার সকাল ১০টা ২০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের পদত্যাগ জমা দিয়েছেন।

পিআইডির কর্মকর্তা আমিনুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ৫২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিসভার অনেক সদস্য আগেই পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। বাকিরা সবাই সোমবারের মন্ত্রিসভার বৈঠকে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

বৈঠকের আগে দফতরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব:) তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী ড: আবদুর রাজ্জাক, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পাট ও বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকী, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিবেশ ও বনমন্ত্রী ড: হাছান মাহমুদ পদত্যাগপত্র জমা দিয়েছিলেন বলে জানা যায়।

আজ সকালে প্রথমে বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী প্রথমে তার পদত্যাগপত্র জমা দেন। এরপর অন্য মন্ত্রীরাও তাদের পদত্যাগপত্র জমা দেন।

এদিকে কিছুক্ষণ আগে সচিবালয়ে শুরু হয়েছে মন্ত্রিসভার বৈঠক। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রীদের পদত্যাগের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাবেন। তবে যারা নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় থাকবেন, তাদের পদত্যাগপত্রগুলো গ্রহণ করা হবে না বলে জানা গেছে।

এর আগে গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে সাতদিনের মধ্যে পদত্যাগপত্র জমা দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মন্ত্রী বলেন, “আমাদের দায়িত্ব পদত্যাগপত্র জমা দেয়া, তাই আমরা দিয়েছি। প্রধানমন্ত্রী যতদিন পর্যন্ত গ্রহণ করেননি ততদিন পর্যন্ত আমরা মন্ত্রী হিসেবে থাকবো। আর যেদিন প্রধানমন্ত্রী তা গ্রহণ করবেন এরপর থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা দায়িত্বে থাকতে পারবেন না।”

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ