মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটার হতে এসে রোহিঙ্গা নারী গ্রেপ্তার

news-image

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফে তথ্য গোপন করে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির চেষ্টাকালে এক রোহিঙ্গা নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার সকালে উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের হাতে আটক ওই নারীর নাম কহিনুর আকতার (২০)। তিনি উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের লাতুরী খোলা গ্রামের মো. ছিদ্দিকের মেয়ে। কোহিনুর একজন রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম।

তিনি জানান, গতকাল রোববার সকালে ওই নারী উপজেলা নির্বাচন অফিসে এসে এক কর্মাচারীর হাতে কিছু কাগজপত্র দিয়ে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার অনুরোধ জানায়। এক পর্যায়ে তার সঙ্গে থাকা কাগজপত্র যাচাই করে দেখা যায় যে, চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদনের সঙ্গে ফাইলটি জমা দিয়েছিলেন।

এদিকে গত ২৬ মে যাচাই বাচাই কমিটি তথ্য গোপন ও ভুয়া তথ্য দেওয়ার দায়ে আবেদনটি বাতিল ঘোষণা করেন। এরপর প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হককে তা জানানো হয়।

এ বিষয়ে টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী জানান, এক রোহিঙ্গা নারী জাল কাগজ নিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে এসেছিল। খরর পেয়ে পুলিশ পাঠিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে নিয়মিত মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু