শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রীয় মর্যাদায় ফায়ারম্যান ইমরানের দাফন

news-image

চাঁদপুর প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদারের (৪০) দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৮টায় হাজারো মানুষের উপস্থিতিতে নিহতের নিজ গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়ায় পারিবারিক কবরস্থনে দাফন করা হয়।

ইমরানের জানাজার খবর পেয়ে পাশের গ্রামসহ বিভিন্ন স্থান থেকে হাজার হাজার লোকজন ছুটে আসে। ওই সময় এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। জানাজার আগে তাকে চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলামের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় সাহিদুল ইসলাম বলেন, ‘ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জসীম উদ্দীনের তত্ত্বাবধানে গত রাতে কুমিল্লা থেকে নিহত এমরান হোসেন মজুমদারের মরদেহ চাঁদপুরে নিয়ে আসেন। নিহতের পরিবারের সঙ্গে কথা বলেছি এবং যেকোনো প্রয়োজনে চাঁদপুর ফায়ার সার্ভিস তাদের পাশে থাকবে বলে তাদের আশ্বস্ত করা হয়েছে।’

নিহত ইমরান মজুমদার বাংলাদেশ ফায়ার সার্ভিসে ২০০১ সালে ফায়ারম্যান হিসেবে যোগদান করেন। তিনি কচুয়া উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের সিংড্ডা গ্রামের বাসিন্দা। তিনি দুই সন্তান রেখে গেছেন। এ ছাড়া তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা বলেও জানা গেছে।

স্থানীয়রা জানান, ইমরান একজন ভালো মানুষ ছিলেন। তিনি সব সময় এলাকায় আসলেই সবার সঙ্গে ভালো ব্যবহার ও খোঁজখবর নিতেন। তার অকাল মৃত্যুতে এলাকাবাসী গভীর শোকাহত।

উল্লেখ্য, সীতাকুণ্ডতে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধারকাজে অংশ নেন ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদার। উদ্ধার কাজ করতে গিয়ে কনটেইনার বিস্ফোরণে নিহত হন তিনি। পরিবারের লোকজন মরদেহ শনাক্ত করতে না পারায় লাশ ফিরিয়ে আনতে পারেননি। পরে গত সোমবার ডিএনএ পরীক্ষা শেষে রাতেই মরদেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন তার পরিবার।