রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিভি প্রযোজকদের নির্বাচনে বিশৃঙ্খলা, পদত্যাগ করলেন কমিশনাররা

news-image

বিনোদন প্রতিবেদক : একযোগে পদত্যাগ করলেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিশেন অব বাংলাদেশ’র প্রধান নির্বাচন কমিশনার নরেশ ভূঁইয়া, কমিশনার মাসুম আজিজ ও বৃন্দাবন দাস। তিনজনের স্বাক্ষরসম্বলিত একটি চিঠি সংশ্লিষ্টদের দেওয়া হয়েছে। তাদের অভিযোগ নির্বাচনের আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজকে ঘিরে।

চিঠিতে উল্লেখ করা হয়, নিয়ম অনুযায়ী ১১ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী নির্বাচনী তফসিলও ঘোষণা করা হয়েছে। প্রার্থিতা বাছাইপর্বে ১৭ জন সদস্যের প্রার্থিতা বাতিল হলে শুরু হয় বিশৃঙ্খলা। বাদপড়া ১৫ জন প্রার্থী নির্বাচনী প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগ বরাবর আপিলপত্র দাখিল করলে শুনানি শেষে নির্বাচনী প্রক্রিয়া ৩০ নভেম্বর পর্যন্ত স্থগিতের সুপারিশ করেন সবুজ।

এ বিষয়ে একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো হয়। আর তাতেই ক্ষুব্ধ হন কমিশনাররা। তাদের অভিযোগ, নির্বাচন কমিশনের সঙ্গে আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজ কোনো প্রকার আলোচনা না করে এমন একতরফা সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

কমিশনারগণ বলেন, ‘আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের এই কর্মকাণ্ড বে-আইনি, এখতিয়ার বহির্ভূত এবং সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অযাচিত হস্তক্ষেপের শামিল। তাই এই অবস্থায় নির্বাচন কমিশনের পক্ষে স্বাধীনভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব নয়।’

এদিকে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয় খায়রুল আলম সবুজের ফোন নম্বরে। তবে তিনি মোবাইল সেট বাসায় ফেলে শুটিং গেছেন বলে জানান অভিনেতার স্ত্রী। তিনি বলেন, ‘নির্বাচনে যে অভিযোগ উঠেছে, এগুলো সবকিছু নিয়ে আগামীকাল (৩০ নভেম্বর) একটি মিটিং আছে। সেখানে সিদ্ধান্ত চূড়ান্ত হবে।’

 

এ জাতীয় আরও খবর

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য

আরএসএফ’র র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী

ওমরাহ পালন করেছেন ফখরুল দম্পতি

এই সরকারের আমলে জনগণ ভোট দিতে পারে না : রিজভী

‘ভোটে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত’

দেশে মুক্ত গণমাধ্যম অনুপস্থিত : মঈন খান

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্র স‌চিব

আবারও রিমান্ডে মিল্টন সমাদ্দার

জনগণের কথা চিন্তা করে আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী

সুন্দরবনের আগুন নেভাতে হেলিকপ্টার থেকে ছিটানো হচ্ছে পানি

শাহজালালে ৩ রাত ফ্লাইট উঠানামা বন্ধ থাকবে