শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে খুন হন পুলিশের সোর্স আলমগীর

নিজস্ব প্রতিবেদক : রিমন ওরফে লিমন ও মহিউদ্দিন শিবলু পেশাদার মাদক ব্যবসায়ী। পুলিশের সোর্স আলমগীরের দেয়া তথ্যের ভিত্তিতে এই দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার হয়েছিলেন। আর এতেই আলমগীরের ওপর তাদের ক্ষোভ সৃষ্টি হয়। সেই ক্ষোভ থেকেই পূর্ব পরিকল্পিতভাবে তারা আলমগীরকে হত্যা করেন।

রামপুরায় পুলিশের সোর্স আলমগীর হত্যা মামলার মূল আসামি ও তার সহযোগীকে গ্রেপ্তারের পর বেরিয়ে এসেছে হত্যাকাণ্ডের কারণ। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের একটি টিম রোববার এ দুজনকে গ্রেপ্তার করে।

সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

তিনি বলেন, গত ২৯ অক্টোবর রামপুরা থানার বৌ-বাজার আদর্শ গলি সংলগ্ন বরফ গলিতে ভিকটিম পুলিশের সোর্স আলমগীরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্বর জখম করে দুর্বৃত্তরা। আহত ভিকটিমকে তার বন্ধুরা চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যান। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতাল থেকে ভিকটিমকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে নেয়া হয়।

ডিবির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, ৩০ অক্টোবর হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আলমগীর। এ ঘটনায় ভিকটিমের পিতা রামপুরা থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করে গোয়েন্দা মতিঝিল বিভাগ।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় দুই আসামির অবস্থান শনাক্ত করে ৩১ অক্টোবর (রোববার) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে হত্যায় ব্যবহৃত একটি চাপাতি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিবির এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তাররা পেশাদার মাদক ব্যবসায়ী। এর আগে ভিকটিম আলমগীরের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেপ্তার করেছিলো। এতে আলমগীরের উপর তাদের ক্ষোভ সৃষ্টি হয়। এরপর পূর্ব পরিকল্পিতভাবে তারা আলমগীরকে হত্যা করে।

ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম আরও বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পুলিশ তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।