শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউন মানাতে ছাতা মাথায় সড়কে আইনশৃঙ্খলা বাহিনী

news-image

নিজস্ব প্রতিবেদন : করোনা সংক্রমণ থেকে বাঁচতে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন দ্বিতীয় দিন আজ। সকাল থেকেই রিমঝিম বৃষ্টি। বৃষ্টি ও ছুটির দিন হওয়ায় লোকজনকে খুব একটা বাইরে বের হতে দেখা যায়নি। ফাঁকা রাস্তায় চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রাজধানীর বেশ কয়েকটি এলাকায় দেখা গেছে বৃষ্টিতে ছাতা মাথায় লকডাউন মানাতে কাজ করছেন পুলিশ-র‌্যাব ও বিজিবি সদস্যরা। কাউকে পেলেই দাঁড় করিয়ে বাইরে বের হওয়ার কারণ জানতে চাইছেন।

যানবাহন বন্ধ থাকায় গতকয়েকদিন ধরে মোটরসাইকেল এবং প্রাইভেট গাড়ির দৌরাত্ম থাকলেও আজকে তেমনটি দেখা যায় নি। তবে রিকশা কিছু দেখা গেলেও ছিল না চোখে পড়ার মত। কিছু কিছু চেকপোস্টে বৃষ্টির কারণে পুলিশ সদস্যদের দূর থেকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

রাজধানীর ফার্মগেট ও মহাখালী চেকপোস্টে খোঁজ নিয়ে জানা গেছে, বৃষ্টির মধ্যে রাস্তার মাঝখানে পুলিশ ব্যারিকেড বসিয়ে একটার পর একটা গাড়ি থামিয়ে বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞেস করছে। বাইরে বের হওয়ার সঠিক কারণ যারা জানাতে পারছে তাদের গাড়ি ব্যারিকেড পার হয়ে গন্তব্যের দিকে যাচ্ছে। অপরদিকে যারা জরুরি কোন কারণ দেখাতে পারছে না তাদের গাড়ি ফেরত যাচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত চালানো এসব অভিযানে ৫৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের আটটি বিভাগের ৫১টি থানা এলাকায় বিভিন্ন অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ২১২ জনকে জরিমানা করা হয়েছে। মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ৩৯১ জনকে।

লকডাউনে বিনা প্রয়োজনে বাসা থেকে বের ও দোকানপাট খোলা রাখায় ৫১টি মামলায় ৫১ হাজার ২০০ টাকা টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার (১ জুলাই) ডিএনসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ শুক্রবারও এ অভিযান অব্যাহত রয়েছে।

ঘোষণা অনুযায়ী অকারণে ঘর থেকে বের হওয়ায় সাড়ে পাঁচশ’ মানুষকে গ্রেফতার করা হয়েছে। ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলাও করা হয়েছে বলে ডিএমপি জানায়।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন