শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া ক্ষমতায় থাকলে ও শ্রমিকদের খুনি বিরোধী দলে থাকলেও খুনি -নৌ মন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি বলেছেন, বিএনপির নেত্রী ক্ষমতায় থাকলেও শ্রমিকদের খুনি, বিরোধী দলে থাকলেও খুনি। খালেদা ক্ষমতায় থাকা কালিন সময়ে ৯২ জন পরিবহন শ্রমিককে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস/ট্রাক মালিক শ্রমিক সমন্বয় পরিষদ কর্তৃৃক আয়োজিত এক মত বিনিময় সভায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, গত ৫ জানুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত বিএনপি সরকার বিরোধী আন্দোলনের নামে গাড়িতে পেট্রোলবোমা মেরে অনেক শ্রমিককে হত্যা করেছে। এর দায়ভার খালেদা জিয়াকেই নিতে হবে।
হরতাল অবরোধ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপির টানা হরতাল-অবরোধ চলাকালে আমাদের মালিক-শ্রমিকরা তাদের জীবন দিয়ে গাড়ির চাকা সচল রেখেছেন।
এ সময় তিনি আরো বলেন, যারা ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত শ্রমিকদের আগুনে পুড়িয়ে মেরেছে তাদের বিচার আমরা চাই। আগে আমরা শ্রমিক হত্যাকারীদের প্রতিরোধের জন্য আন্দোলন করেছি। আর এখন শ্রমিক হত্যাকারীদের বিচারের জন্য আন্দোলন করছি। আমাদের এই আন্দোলন চলবে।
এসময় উপস্থিত শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে রাজধানীর যেকোন একটি বাস টার্মিনালে পেট্রোল বোমায় নিহত শ্রমিকদের স্মরণে একটি স্মৃতি স্তম্ভ নির্মাণের কথাও জানান নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান।
মতবিনিময় সভায় জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী মমিন মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন,জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান পিপিএম, পৌর মেয়র হেলাল উদ্দিন, কেন্দ্রিয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক মো. ওসমান আলী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন প্রমুখ।