বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ বছর ধরে বন্ধ পোস্ট অফিস, তবুও বেতন পাচ্ছেন পোস্ট মাস্টার!

news-image

অনলাইন ডেস্ক : পুরোনো জরাজীর্ণ ভবন ভেঙে মিঞা পরিবারের দান করা জমিতে গড়ে উঠেছে পোস্ট অফিস। সুন্দর রং করে করা হলেও পোস্ট অফিসটির তালায় পড়েছে জং।

খোঁজ নিয়ে জানা গেছে, চার বছর ধরে পোস্ট অফিস খোলেননি পোস্ট মাস্টার নিসিত আলী। তবে বেতনের টাকা ঠিকই তুলে নিচ্ছেন তিনি। নিসিত আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা চততীত্তি ইউনিয়নের চাতরা পোস্ট অফিসের পোস্ট মাস্টার।

স্থানীয়রা জানান, নিসিত আলীর বাবা পোস্ট মাস্টার হিসেবে ওই অফিসটিতে চাকরি করতেন চার বছর আগে। তিনি মারা যাবার পর নিসিত আলী পোস্ট মাস্টার হিসেবে নিয়োগ পান। কিন্তু গত চার বছর ধরে পোস্ট অফিসটি কখনো খোলেননি তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুকরা জানান, পোস্ট অফিসটির প্রধান ফটক প্রায়ই সহকারী (পিয়ন) খুলে ধুলা-বালি ঝেড়ে আবার তালাবদ্ধ করে চলে যান। এছাড়া সব সময় বন্ধ থাকে অফিসটি।

এদিকে নিসিত আলী এলাকায় প্রভাবশালী হওয়ায় তার মুখের ওপর কেউ কথা বলতে পারেন না। এতে করে তাকে দিতে হয় না জবাবদিহি। এলাকার মানুষ তাকে পোস্ট অফিস খোলার কথা বললে তিনি উল্টো জবাব দেন— ‘আমি কারও চাকরি করি না, আমি সরকারের চাকরি করি। ’

এ ব্যাপারে অভিযুক্ত নিসিত আলীর বলেন, রাব্বানী কাকা (অফিস সহকারী) মাঝে মধ্যে অফিসটি খুলেন, আমি বাড়িতে কাজ করি।

অফিস করেন না কেন? এমন প্রশ্নের তিনি বলেন, আমি এটা ভুল করেছি। এরপর থেকে নিয়মিত খুলবো।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পোস্ট অফিসের সহকারী পরিদর্শক গোলাম রাব্বানী বলেন, পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেওয়া নেবো।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ পোস্ট অফিস পরিচালক ইজাজুল হক জানান, বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এ জাতীয় আরও খবর