মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারাগাছ পৌরসভা নির্বাচন কাউন্সিলর হলেন যারা

news-image

রংপুর ব্যুরো : রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এরশাদুল হক এরশাদ নারিকেল গাছ প্রতীক নিয়ে ১০ হাজার ভোটের ব্যবধানে মেয়র পদে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১৭ হাজার ২৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র হাকিবুর রহমান পেয়েছেন ৭ হাজার ১৭৩, বিএনপির মোনায়েম হোসেন ফারুক পেয়েছেন ৪ হাজার ৯২১ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের জাহিদ হোসেন পেয়েছেন ২ হাজার ২০৫ ভোট।

এছাড়াও পৌর নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১২ জন। কাউন্সিলরা হলেন, এক নম্বর ওয়ার্ডে নুরফুল ইসলাম, দুই নম্বর ওয়ার্ডে রেজওয়ানুল করিম, তিন নম্বর ওয়ার্ডে মোশারফ হোসেন, চার নম্বর ওয়ার্ডে শহিদুল ইসলাম, পাঁচ নম্বর ওয়ার্ডে আব্দুস ছামাদ, ছয় নম্বর ওয়ার্ডে মাসুদুর রহমান, সাত নম্বর ওয়ার্ডে সাহদৎ হোসেন, আট নম্বর ওয়ার্ডে আব্দুল কাদের রানা ও নয় নম্বর ওয়ার্ডে মাহবুবুর রহমান সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত এক নম্বর ওয়ার্র্ডে শুকতারা পারভীন, দুই নম্বর ওয়ার্ডে সুমাইয়া বেগম এবং তিন নম্বর ওয়ার্ডে জীবননাহার পান্না আফরোজ।
রংপুরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারি ফলাফলে তাদের বিজয়ী ঘোষণা করেন। এসময় কাউনিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সুমাইয়া পারভিনসহ উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এবারের নির্বাচনে মেয়র পদে চারজন ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। এই পৌরসভায় মোট ভোটার ৪৯ হাজার ১৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৬৯৩ এবং নারী ভোটার ২৫ হাজার ৩২৪ জন। ২০টি কেন্দ্রের ১৬১টি বুথে প্রথমবারের মতো এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু